সোমবারের পিএসসি পরীক্ষা ৩০ নভেম্বর

SHARE

32জামায়াত ইসলামীর ডাকা হরতালরের কারণে আগামাীকাল (সোমবার) এর প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামী ৩০ নভেম্বর সোমবার এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। রোববার সকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। মন্ত্রণালয়ের একটি নির্ভরযোগ্য সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, হরতালের মধ্যে পরীক্ষা হবে কি-না তা নিয়ে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান সকালে সচিবালয়ে বৈঠক ডাকেন। এতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং অধিদফতরের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠকেই পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত হয়।

মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের ফাঁসি কার্যকর করার প্রতিবাদে আগামীকাল (সোমবার) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে দলটি। একই দিন (সোমবার) পিএসপির বাংলা পরীক্ষার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

প্রসঙ্গত, আজ (রোববার) থেকে সারাদেশে একযোগে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা (পিএসসি) পরীক্ষা শুরু হয়েছে। রাতে দুই মানবতাবিরোধীর ফাঁসি কার্যকর হওয়ায় যানবাহন সঙ্কটের আশঙ্কায় সকাল ৯টার পর থেকেই রাজধানীর বিভন্ন কেন্দ্রে পরীক্ষার্থীদের উপস্থিত হতে দেখা গেছে। তবে কঠোর নিরাপত্তার কারণে এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকার ঘটনার খবর পাওয়া যায়নি।