নিরাপত্তার কাজে সবাইকে অংশ নিতে হবে

SHARE

2028দেশের সব নাগরিককে নিজের অবস্থান থেকে নিরাপত্তার কাজে অংশ নিতে হবে বলে মন্তব্য করেছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

শনিবার রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের নিরাপত্তার ব্যবস্থা পর্যালোচনা শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, বিশ্বকাপ, টি২০ বিশ্বকাপ ও এশিয়া কাপের মতো বড় আয়োজনের অভিজ্ঞতা রয়েছে বাংলাদেশের। সেই আত্মতুষ্টিকে কাজে লাগিয়ে এবারো সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। র‌্যাব, মহানগর পুলিশ, ন্যাশনাল পুলিশ, গোয়েন্দাদের সমন্বয়ে ভেন্যু ও হোটেলে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হবে।

তিনি জানান, বিশ্বকাপে অংশ নিতে আসা দলগুলোর নিরাপত্তায় অংশ নিচ্ছে র‌্যাবের ভ্যাহিকেল স্ক্যানার, বোম্ব ডিজপোজাল ইউনিট, ডগ স্কোয়াড। এছাড়াও টিম হোটেলে স্থাপন করা হয়েছে একটি ভ্যাহিকেল ট্র্যাকার। এর মাধ্যমে কোন দলের বাস কোথায় অবস্থান করছে সেগুলো জানা যাবে।

এর আগে দুপুরে র‌্যাবের নিরাপত্তা কার্যক্রম পরিদর্শন করেন বেনজীর আহমেদ। এরপর তিনি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিরাপত্তা কর্মকর্তা শেইন নরিস, বিসিবি এবং হোটেল কর্তৃপক্ষের প্রতিনিধিদের সঙ্গে নিরাপত্তা সংক্রান্ত একটি বৈঠক করেন। বৈঠকে আইসিসি বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট বলে র‌্যাব মহাপরিচালকে জানিয়েছে।

প্রসঙ্গত, আগামী ২৭ জানুয়ারি বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলো লা মেরিডিয়ান হোটেলে অবস্থান করবে।