শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়তে সক্ষম হয়েছেন

SHARE

2002শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ৪৪ বছর পরে জাতির জনকের কন্যা শেখ হাসিনা সেই সোনার বাংলা গড়ার অসমাপ্ত কাজে হাত দিয়েছেন। তিনি ক্ষমতায় এসে ৭ বছরের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়তে সক্ষম হয়েছেন। আজকের ১৬ কোটি মানুষের মাঝে ১২ কোটি মানুষ মোবাইল ব্যবহার করে।

তিনি বলেন, মোবাইলের মাধ্যমে দেশের সার্বিক কার্যক্রম পরিচালিত হচ্ছে। ইতিপূর্বে আমরা স্বাস্থ্যসেবা, শিক্ষা, সড়ক জনপথসহ বিভিন্ন সেবা থেকে বঞ্চিত ছিলাম। ৭০ ভাগ মানুষ খেয়ে-না খেয়ে জীবন যাপন করতেন। এসব অধিকার থেকে মুক্তি পাবার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উপলদ্ধি করলেন সোনার বাংলা গড়তে হবে।

শুক্রবার বিকেল ৩টায় ঝালকাঠি শিশুপার্কের উন্মুক্ত মঞ্চে ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক রবীন্দ্রশ্রী বড়ুয়া। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ্ আলম, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক মো. জাফর আলম। বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান সুলতান হোসেন খান, সহকারী কমিশনার (ভূমি) আতাহার মিয়া।

সভা শেষে সভাপতি জেলা প্রশাসক তার সমাপনী বক্তব্যে মেলা সফল করায় ঝালকাঠিবাসীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। সন্ধার পরে মেলাস্থলে মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

মেলায় ৪টি প্যাভিলিয়নে ৪০টি স্টল ছিল এবং ৮টি বিষয়ের উপর ১৪টি পুরস্কার দেয়া হয়েছে। শ্রেষ্ঠ পুরস্কার পেয়েছেন জেলা প্রশাসন ও এলজিইডি।

জেলা প্রশাসনের পক্ষে পুরস্কার গ্রহণ করেন জেলা প্রশাসক রবীন্দ্রশ্রী বড়ুয়া ও এলজিইডির পক্ষে নির্বাহী প্রকৌশলী মো. সেলিম সরকার পুরস্কার গ্রহণ করেন।