সাবানের প্যাকেটে ইয়াবা পাচার, গ্রেপ্তার ৩

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),আইন আদালত প্রতিনিধি ,রোববার, ০৯ জুলাই ২০২৩ : সাবানের প্যাকেটে ইয়াবা পাচারকালে ১২ হাজার পিস ইয়াবা এবং ৬ কেজি গাঁজাসহ কক্সবাজারের উখিয়া-টেকনাফের তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে।

Advertisement

শনিবার (৮ জুলাই) রাজধানীর যাত্রাবাড়ীতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) ঢাকা মেট্রো:(দক্ষিণ) বিভাগের একটি টিম।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- খোরশেদ আলম জিসান (৩২) ও জিয়াউল হক (৪৫)। গ্রেপ্তার খোরশেদ আলম জিসান আবুল খায়ের গ্রুপের মার্কেটিং ম্যানেজার।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ডিএনসির ঢাকা মেট্রোর (দক্ষিণ) সহকারী পরিচালক সুব্রত সরকার শুভ। তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার সূত্রাপুর সার্কেলের একটি টিম যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালায়। এসময় লাক্স সাবানের কার্টনের ভেতরে সাবানের প্যাকেটে ইয়াবা পাচারকালে ১২ হাজার পিস ইয়াবাসহ কক্সবাজারের উখিয়াভিত্তিক মাদক পাচারকারী খোরশেদ আলম জিসান ও জিয়াউল হককে গ্রেপ্তার করা হয়।

Advertisement

অভিযুক্তদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে এ কর্মকর্তা জানান, গ্রেপ্তার খোরশেদ আলম জিসান ও জিয়াউল হক পেশাদার মাদক পাচারকারী। খোরশেদ আলম জিসান আবুল খায়ের গ্রুপের মার্কেটিং ম্যানেজার এবং জিয়াউল হক তার সহযোগী হিসেবে সাবানসহ বিভিন্ন পণ্যের কার্টনে ইয়াবা পাচারকাজে যুক্ত ছিল। সড়কপথে বাসে কিংবা ট্রেনে পণ্য সরবরাহের আড়ালে ইয়াবা পাচার করে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ইয়াবা পৌঁছে দেওয়ার কাজে যুক্ত ছিল।

গ্রেপ্তারদের বিরুদ্ধে আগে মাদক মামলা ছিল কিনা প্রাথমিকভাবে তা যাচাই করা না গেলেও, তারা দীর্ঘদিন ধরে মাদক পাচারে যুক্ত বলে জানা গেছে। তাদের ব্যবহৃত দুটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে, যার পরীক্ষা-নিরীক্ষা চলছে।

একইদিন রাজধানীর গেন্ডারিয়া এলাকায় অভিযান চালিয়ে ৬ কেজি গাঁজাসহ নুরুল আলম (৪০) নামে আরেক মাদক কারবারীকে গ্রেপ্তার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তিনি কুমিল্লা থেকে গাঁজা নিয়ে ঢাকার সাভারে যাচ্ছিল বলে জানায়। সে একজন গার্মেন্টস কর্মী এবং সাভার এলাকায় নিজেই গাঁজা খুচরা বিক্রয় করে।

Advertisement

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে যাত্রাবাড়ী এবং গেন্ডারিয়া থানায় পৃথক মামলা রুজু করা হয়েছে বলেও জানান এ কর্মকর্তা।