মেয়রের ঘোষণার পরদিনই ডিআইটি পুকুর উদ্ধারে অভিযান (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি, বৃহস্পতিবার, ০৮ জুন ২০২৩ : পর্চা অনুযায়ী সীমানা নির্ধারণ করে পুরান ঢাকার গেন্ডারিয়া এলাকায় শত বছরের পুরোনো ডিআইটি পুকুর দখলমুক্ত করার কথা মেয়র বলার পরদিনই সেটি উদ্ধারে অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

বৃহস্পতিবার দুপুরে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানকে কেন্দ্র করে সেখানে বিপুল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়।

অভিযানে নামার আগে অবৈধ দখলের পর সেখানে গড়ে ওঠা দোকানের মালামাল সরাতে রাজউকের পক্ষ থেকে মাইকিং করা হয়। প্রথমে দোকানিরা মালামাল না সরালেও অভিযানের মুখে বাধ্য হয়ে দোকানের মালামাল সরিয়ে নেন।

Advertisement

গতকালই (বুধবার) মেয়র মোহাম্মদ হানিফ উড়াল সেতুর নিচে সৌন্দর্যবর্ধনে গৃহীত কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে সরেজমিন পরিদর্শন শেষে রাজধানী সুপার মার্কেট সংলগ্ন এলাকায় গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছিলেন, ওই জমিটা (ডিআইটি পুকুর) নিয়ে আমরা ইতোমধ্যে আমাদের সম্পত্তি বিভাগকে জরিপ করতে বলেছি। সেটা সম্পত্তি বিভাগ জরিপ করে দেখবে। জমিটার স্বত্ব অনেকেই দাবি করছে। সে বিষয়টা সত্য না-ও হতে পারে। যদি সত্য না হয়ে থাকে তাহলে বিষয়টা খতিয়ে দেখে আমরা রাজউকের সঙ্গে কথা বলে সংরক্ষণের ব্যবস্থা নেব। কেউ এটা দখল করতে পারব না। আমরা পুরোটা আবার দখলমুক্ত করে পর্চা অনুযায়ী, মানচিত্র অনুযায়ী পুকুরের যে সীমানা তা নির্ধারণ করে আমরা পুরোটা দখলমুক্ত করব এবং সেখানে সৌন্দয্যবর্ধন করব।

Advertisement

আজই (বৃহস্পতিবার) ডিআইটি পুকুরটি উদ্ধারে অভিযান পরিচালনা শুরু করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।