৭ হাজার টাকার জন্য খুন, আসামির মৃত্যুদণ্ড, বাদীর ৫ বছরের কারাদণ্ড

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),আদালত প্রতিনিধি,বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩ : জয়পুরহাটের ক্ষেতলালের মহব্বতপুর গ্রামে সাত হাজার টাকার জন্য খুনের মামলার আসামিকে মৃত্যুদণ্ড ও আদালতে মিথ্যা সাক্ষ্য দেওয়ায মামলার বাদীকে পাঁচ বছরের কারাদণ্ডের দিয়েছেন আদালত। সেই সাথে মৃত্যুদণ্ড আসামির ৫০ হাজার টাকা জরিমানা এবং মামলার বাদীর ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

Advertisement

বুধবার (৩১ মে) দুপুরে জয়পুরহাট অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আব্বাস উদ্দিন এ রায় দেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০৬ সালের ২০ মে রাতে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার মহবতপুর গ্রামের আলম খাঁকে পাওনা সাত হাজার টাকার জন্য একই গ্রামের মো. শাহিন তার বাড়িতে নিয়ে গিয়ে শ্বাসরোধে হত্যা করে।

এ ঘটনায় নিহতের স্ত্রী আরজু আরা বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ করে ২০০৬ সালের ১২ নভেম্বর জয়পুরহাট আদালতে একটি মামলা করে। আদালত মামলাটি এজাহারের জন্য ক্ষেতলাল থানায় পাঠিয়ে দেন।

Advertisement

আদালতের নির্দেশে ২০০৭ সালের ১৪ জানুয়ারি ক্ষেতলাল থানায় একটি হত্যা মামলা দায়ের হয়। এ মামলায় ক্ষেতলাল থানার উপ-পরিদর্শক আশরাফুল ইসলাম সাত জনের নাম উল্লেখ করে ২০০৭ সালের ৪ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘশুনানি শেষে আদালতের বিচারক শাহিনকে মৃত্যুদণ্ড ও পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড এবং ৬ জন আসামিকে খালাস দেন।

এর মধ্যে এক আসামি মামলা চলাকালীন সময় মারা যান। সেইসাথে মামলার বাদী আলম খাঁর স্ত্রী  আনজুয়ারার ৫ বছরের কারাদণ্ড ও ১০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

Advertisement

মামলার সরকার পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি আর আসামিপক্ষের আইনজীবী ছিলেন মুস্তাফিজুর রহমান।