লালমনিরহাট ও শরীয়তপুরে কনসার্টে পারফর্ম না করার ঘটনায় ক্ষমা চেয়েছেন (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,সোমবার, ২২ মে ২০২৩ : অর্থ আত্মসাতের মামলায় গ্রেপ্তারের পর জামিনে মুক্তি পেয়েছেন সারেগামাপা খ্যাত সংগীতশিল্পী নোবেল। জামিনে মুক্তির পর লালমনিরহাট ও শরীয়তপুরে কনসার্টে পারফর্ম না করার ঘটনায় ক্ষমা চেয়েছেন তিনি।

Advertisement

সোমবার (২২ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফিউদ্দিন শুনানি শেষে জামিন মঞ্জুর করেন নোবেলের। এদিন বিকেলে আদালতের হাজতখানা থেকে মুক্তি পেয়ে ক্ষমা প্রার্থনা করেন তিনি।

নোবেল বলেন, উত্তরবঙ্গ ও শরীয়তপুরের অনুষ্ঠান নিয়ে আমাদের মাঝে ভুল বোঝাবুঝি হয়েছিল। আমি কথা দিলম, উত্তরবঙ্গ ও শরীয়তপুরের ভেদরগঞ্জ গিয়ে প্রোগ্রাম দুটি ফের করে দিয়ে আসব। আর যা কিছু হয়েছে সে জন্য ক্ষমা প্রার্থনা করছি আমি।

এর আগে গত ২০ মে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবীর গায়ক নোবেলের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

Advertisement

সাংস্কৃতিক অনুষ্ঠানে পারফর্মের কথা বলে এক লাখ ৭২ হাজার টাকা নিয়ে অনুষ্ঠানে না যাওয়ার ঘটনায় অর্থ আত্মসাতের মামলায় গ্রেপ্তার হয়েছিলেন নোবেল।

তবে সোমবার (২২ মে) দুপুর ১২টায় মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পরিদর্শক হুমায়ুন কবির আসামি নোবেলকে আদালতে হাজির করেন। এরপর তাকে কারাগারে আটক রাখার জন্য আবেদন জানান আদালতে।

অন্যদিকে নোবেলের আইনজীবী আব্দুল্লাহ আল মামুন জামিনের জন্য আবেদন করেন। বিচারক উভয়পক্ষের শুনানি শেষে আসামির জামিন মঞ্জুর করেন। এছাড়া বাদীর সঙ্গে সমঝোতায় টাকা বুঝিয়ে দেন নোবেল। এরপর ১০ হাজার টাকা মুচলেকায় তাকে জামিন দেন আদালত।

গত ১৬ মে শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬-এর প্রতিনিধি মো. সাফায়েত ইসলাম বাদী হয়ে নোবেলের নামে একটি প্রতারণার মামলা দায়ের করেন। পরদিন, অর্থাৎ ১৭ মে আদালত মামলার এজাহার গ্রহণ করে ৯ জুলাই প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন।

Advertisement

এজাহার থেকে জানা যায়, গত ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬-এর প্রথম পুনর্মিলনীর অনুষ্ঠান ছিল। সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশনের জন্য নোবেলের সঙ্গে ১ লাখ ৭৫ হাজার টাকার চুক্তি হয়। চুক্তি অনুযায়ী নোবেলকে বিভিন্ন সময়ে মোট ১ লাখ ৭২ হাজার টাকা দেয়া হয়। কিন্তু নোবেল অনুষ্ঠানে না গিয়ে সেই অর্থ আত্মসাৎ করেন।