আর শান্তি সমাবেশ নয় এবার প্রতিরোধ ( ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),রাজনীতি প্রতিনিধি,সোমবার, ২২ মে ২০২৩ : বিএনপি নির্বাচন না করে নির্বাচন ঠেকাতে আসলে দেশের জনগণকে সঙ্গে নিয়ে তা প্রতিহত করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেন, বিএনপিকে ক্ষমতাসীনরা আর শান্তির সমাবেশ করে জবাব দেবে না, দলটিকে ইউনিয়ন থেকে কেন্দ্র পর্যন্ত প্রতিহত করতে হবে। গতকাল রাজধানীর আগারগাঁওস্থ বিজ্ঞান জাদুঘরের সামনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শান্তি সমাবেশে এসব কথা বলেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি’র এই ষড়যন্ত্র মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে, অসাম্প্রদায়িক চেতনার বিরুদ্ধে, এটা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের বিরুদ্ধে। তাই সবাইকে সম্মিলিতভাবে বিএনপি’র এই অপচেষ্টা রুখে দিতে হবে। এক দফার নামে বিএনপি শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে দাবি করে তিনি বলেন, আন্দোলনের নামে যে ষড়যন্ত্র-চক্রান্ত চলছে সে বিষয়ে আপনাদের সতর্ক করতে আমি দাঁড়িয়েছি। মির্জা ফখরুল ইসলামের ২৭ দফা থেকে ১০ দফা, এখন ১ দফা দাবি হয়েছে। ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল এখন শেখ হাসিনার সরকারের পতনের জন্য এক দফা ঘোষণা দিয়েছেন।

Advertisement

আর গত ১৯শে মে রাজশাহীর পুঠিয়ায় দলটির জেলা আহ্বায়ক বললেন, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। আমরা অনেক শান্তি সমাবেশ করেছি। নেতাকর্মীদের বলবো, আর শান্তি সমাবেশ নয়, তাদের প্রতিরোধ করা হবে।

এবার খুনি, অপশক্তির আস্তানা গুঁড়িয়ে দিতে হবে। সেতুমন্ত্রী বলেন, ১৯ তারিখে শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে এখনো আবু সাইদ বাইরে আছেন। আমি জানি না কেন এখনো তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি? স্বরাষ্ট্রমন্ত্রী এখন রাজশাহী আছেন। তিনি সরজমিন দেখে এর বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে আশা করি। ওবায়দুল কাদের বলেন, আমাদেরও এক দফা- অপশক্তির আস্তানা গুঁড়িয়ে দিতে হবে। খুনি জিয়ার উত্তরসূরী,  ১৫ই আগস্ট, সাম্প্রদায়িক অপশক্তি, জঙ্গিবাদের ঠিকানা হচ্ছে বিএনপি। বাংলাদেশে হত্যার রাজনীতি তারা শুরু করেছে। তারা ক্ষমতায় গেলে লাশের পাহাড় গড়ে তুলবে। এই চক্রান্তের বিরুদ্ধে বঙ্গবন্ধুকন্যাকে রক্ষা করতে হবে। এই ষড়যন্ত্র মুক্তিযুদ্ধের সকল পক্ষের বিরুদ্ধে, গণতন্ত্র, অসাম্প্রদায়িক চেতনা, সাম্প্রদায়িক সম্প্রীতি, শেখ হাসিনার উন্নয়ন, পদ্মা সেতু, মেট্রোরেল, ঘরে ঘরে বিদ্যুৎ শেখ হাসিনার উদ্যোগের বিরুদ্ধে। আজকে এই অপশক্তি আবারো বাংলাদেশকে দুর্নীতির পাহাড় বানাতে চায়। আত্মসাৎ, অর্থপাচার করে বাংলাদেশকে লুটপাট করার হাওয়া ভবন করার চক্রান্ত করছে। তারেক রহমান বাইরে বসে বসে ফন্দি আঁটছে, চক্রান্ত করছে। নির্বাচন করবেন না সেটা আমরা জানি। কিন্তু নির্বাচন ঠেকাতে আসলে বাংলার জনগণকে নিয়ে আমরা প্রতিহত করবো। শান্তিপূর্ণ নির্বাচনে বাধা দিতে দেবো না।

Advertisement

উন্নয়ন, সমৃদ্ধ বাংলাদেশ করতে হলে শেখ হাসিনাকে বাঁচিয়ে রাখতে হবে। ফখরুল সাহেব, চাপাবাজি অনেক করেছেন। শেখ হাসিনাকে হত্যার হুমকি। আমার কাছে ভিডিও আছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা জানে, তত্ত্বাবধায়ক মরে গেছে। কবরে শুয়ে আছে। মৃত তত্ত্বাবধায়ককে জীবিত করতে চায়। শেখ হাসিনার পদত্যাগ চায় কারণ শেখ হাসিনার সঙ্গে নির্বাচনে কোনোদিন তারা জিততে পারবে না। এখন তাদের ভয় শেখ হাসিনা।  শেখ হাসিনা থাকলে তাদের ক্ষমতায় ফেরার সুযোগ নেই। সেজন্য তারা শেখ হাসিনার অস্তিত্ব নির্মূল করতে চায়। আমাদেরও এক দফা, এক দাবি- বিএনপি’র সাম্প্রদায়িক, জঙ্গিবাদী, দুর্বৃত্তপরায়ণ রাজনীতিকে কবরস্থানে পাঠাবো। ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির প্রতিবাদে সারা বাংলায় আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতিবাদ ও বিক্ষোভ করতে হবে। সংবিধানের বাইরে বাংলাদেশে কোনো নির্বাচন হবে না। হতে দেয়া হবে না। শেখ হাসিনার পদত্যাগ মামাবাড়ির আবদার। আগামী নির্বাচনে আওয়ামী লীগের শক্তি প্রথমবার হওয়া তরুণ ভোটার ও নারীসমাজ। এ সময় দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে শান্তি সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচিসহ মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। বক্তারা বলেন, দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করলে বিএনপি-জামায়াতকে কঠোর জবাব দেয়া হবে। একইসঙ্গে দেশের উন্নয়নের স্বার্থে আগামী নির্বাচনেও শেখ হাসিনা সরকারের ধারাবাহিকতা রক্ষা করতে হবে।