সিলেটে সিটি নির্বাচন থেকে সরে গেলেন মেয়র আরিফ

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),সিলেট প্রতিনিধি,শনিবার, ২০ মে ২০২৩ : সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী না হওয়ার ঘোষণা দিয়েছেন বর্তমান মেয়র ও বিএনপির কেন্দ্রীয় সদস্য আরিফুল হক চৌধুরী।

Advertisement

তিনি বলেছেন, আমি বাংলাদেশের তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, আমার মা জননী ও আমার শ্রদ্ধেয় আলেম-উলামাদের পরামর্শে এই নির্বাচন বর্জন করলাম।

শনিবার বিকেলে সিলেট নগরের ঐতিহাসিক রেজিস্টারি মাঠে এক নাগরিক সভায় তিনি এ ঘোষণা দেন।

এসময় আরিফুল হক চৌধুরী বলেন, বর্তমান সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সরকার একটি প্রহসনের নির্বাচনের আয়োজন করছে। ইভিএমের মাধ্যমে ডিজিটাল কারচুপি করা হবে। এই নির্বাচনে বিএনপি অংশ নেবে না। আমিও দলের সিদ্ধান্তে একমত পোষণ করে নির্বাচনের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছি। আমিও এ নির্বাচনের প্রার্থী হবো না।

তিনি নগরবাসীদের নির্বাচন বর্জনের আহবান জানিয়ে ভোট কেন্দ্রে না যাওয়ার পরামর্শ দিয়েছেন।

নাগরিক সভায় তিনি বলেন, জিয়াউর রহমানের আদর্শে বিএনপির রাজনীতি শুরু করেছি। দলে ক্ষতি হয় এমন সিদ্ধান্ত নেবো না। অনেকেই আমাকে উকিল আব্দুস সাত্তার বানানোর চেষ্টা করেছেন। কিন্তু আমি সেই সুযোগ কাউকে দিতে চাই না।

‌এসময় আরিফ বলেন, আমি মেয়র না থাকলেও আপনাদের পাশে সবসময় থাকবো। আমাকে আপনারা ক্ষমা করে দেবেন।

এর আগে তিনি দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নিজ বাসা কুমারপাড়া থেকে পায়ে হেঁটে হযরত শাহজালাল (র.) মাজারের উদ্দেশে পৌঁছান। পরে মাজার জিয়ারত শেষে নেতা-কর্মীদের নিয়ে রেজিস্টারি মাঠে বক্তৃতা করেন। এসময় রেজিস্টারি মাঠে দলীয় নেতা-কর্মীদের ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে।

Advertisement

বিএনপি নির্বাচনে না গেলেও গত এক মাস ধরে আরিফ তার প্রার্থিতার বিষয়টি ঝুলিয়ে রাখেন। তাকে নিয়ে তৈরি হয় নানা জল্পনা-কল্পনা।

গত কয়েক দিন ধরে মেয়র আরিফ প্রশাসনের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ও দলের সিদ্ধান্তের কথা ভেবে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়ে যাচ্ছিলেন। আজ ঘটা করে সবকিছুর ইতি টানলানে তিনি।