পাকিস্তানের বিবৃতির বিরুদ্ধে সংসদে নিন্দা প্রস্তাব আনার আহ্বান

SHARE

1536পাকিস্তানের বিবৃতির বিরুদ্ধে সংসদের চলমান অধিবেশনে নিন্দা প্রস্তাব আনার আহ্বান জানিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। জামায়াতে ইসলামীর ডাকা হরতাল প্রত্যাখ্যান করে বৃহস্পতিবার শাহবাগে সকাল ১০টা থেকে অবস্থান কর্মসূচি পালনকালে এ আহ্বান জানান তিনি।

সরকারের প্রতি আহ্বান ইমরান এইচ সরকার বলেন, যুদ্ধাপরাধীদের পক্ষ নিয়ে পাকিস্তান যে বিবৃতি দিয়েছে, তা প্রত্যাহার করে ক্ষমা না চাওয়া পর্যন্ত পাকিস্তানের সঙ্গে সকল কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক স্থগিত করতে হবে`।

অবস্থান কর্মসূচিতে ইমরান এইচ সরকার বলেন, ‘যুদ্ধাপরাধীদের ধারাবাহিক বিচারে দেশের মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলছে। তবে এ বিচারে যেন কোনোভাবেই দীর্ঘসূত্রিতার সৃষ্টি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। যেসব যুদ্ধাপরাধীর বিচার প্রক্রিয়া চলমান আছে সেগুলো দ্রুত সম্পন্ন করতে হবে। যাদের রায় হয়েছে সেসব রায় দ্রুত কার্যকর করে যুদ্ধাপরাধীমুক্ত মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষার বাংলাদেশ বিনির্মাণ করতে হবে। যুদ্ধাপরাধের বিচারে যত বিলম্ব হবে, যুদ্ধাপরাধীরা এবং তাদের সহযোগীরা দেশে খুন, সহিংসতা করে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার চেষ্টা করে যাবে। আর কোনো কালক্ষেপন না করে দ্রুত যুদ্ধাপরাধী সংগঠন জামায়াত নিষিদ্ধের পদক্ষেপ নিতে হবে’।

গান, কবিতা , স্লোগানের মাধ্যমে হরতালবিরোধী অবস্থান চালিয়ে যান গণজাগরণ মঞ্চের কর্মীরা। বেলা সাড়ে ১১টায় শাহবাগ থেকে হরতালবিরোধী মিছিল করে গণজাগরণ মঞ্চ। মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ঘুরে আবার শাহবাগে ফিরে আসে।