ভারত সফরে যাচ্ছেন সিইসি

SHARE

1526প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ ও নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ ভারত সফরে যাচ্ছেন। আগামী ২৪ জানুয়ারি সেখানে যাবেন তারা। সিইসির সঙ্গে এই সফরে তার স্ত্রী লাইলা নাসরিন আহমদও যাচ্ছেন।

ভারতের নির্বাচন কমিশন সেখানে তাদের তিন রাত থাকা, খাওয়া ও স্থানীয় পরিবহনের খরচ বহন করবে এবং বাংলাদেশ নির্বাচন কমিশন বাকি খরচ বহন করবে। অন্যদিকে এ সফরে সিইসি তার স্ত্রীর খরচ ব্যক্তিগত তহবিল থেকে বহন করবেন।

সিঅ্যান্ডএজি, পিএসসি ও নির্বাচন কমিশন সচিবালয়ের প্রধান হিসাব রক্ষকের নিকট পাঠানো ইসির সহকারী সচিব মো. শাহ আলম স্বাক্ষরিত এক চিঠি থেকে বুধবার এ তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়েছে, প্রাতিষ্ঠানিক এই সফরের উদ্দেশ্যে ভারত সফরের জন্য সস্ত্রীক সিইসি এবং নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ আগামী ২৪ জানুয়ারি ঢাকা ত্যাগ করবেন।

সফরে সিইসি ও ইসি মো. শাহনেওয়াজ নয়াদিল্লিতে ২৫ ও ২৬ জানুয়ারি ভারতের ষষ্ঠ জাতীয় ভোটার দিবস ও প্রজাতন্ত্র দিবস উপভোগ করবেন। সেখান থেকে ২৭ জানুয়ারি মো. শাহনেওয়াজ ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

সেখান থেকে সিইসি ভারতের জয়পুরে ২৭ ও ২৮ জানুয়ারি সার্কভুক্ত দেশগুলো নির্বাচন কমিশনারদের এক অনানুষ্ঠানিক কর্মশালায় অংশ নেবেন। এসব কার্যক্রম শেষে সস্ত্রীক সিইসির আগামী ২৯ জানুয়ারি দেশে ফেরার কথা রয়েছে।