বনানী থেকে মানবপাচারচক্রের ৪ সদস্য আটক

SHARE

1509রাজধানীর বনানী এলাকা হতে আর্ন্তজাতিক মানব পাচারচক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব)।
মঙ্গলবার সন্ধ্যায় অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান মুন্সি এবং সহকারী পুলিশ সুপার ইয়াছির আরাফাতের নেতৃত্বে র‌্যাব-২ এর একটি দল বনানীর (বাড়ী নং ১৫, রোড নং-২৩, ব্লক-বি) মিনার ইন্ট্যান্যাশল অফিস থেকে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেন, মো. মুরাদ (৫২), মো. রাশেদ হোসেন ওরফে জুয়েল (৩৮), মো. রফিকুল ইসলাম (৫০), এবং মো. সালাম (৩৮)।

র‌্যাব-২ অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান মুন্সি জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৯শ পাসপোর্ট, লিবিয়ার ভিসা আবেদন ফরম এবং নগদ ১৬ হাজার টাকা জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তাদের প্রধান জনৈক ডা. এইচ কাজী গ্রামের সহজ সরল দরিদ্র মানুষদের প্রলোভন দেখিয়ে লিবিয়াসহ (যদিও সরকারিভাবে লিবিয়ার রিক্রুটিং বন্ধ রয়েছে) মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে পাঠানোর কথা বলে ঢাকায় আনা হয়। পরে মিনার ইন্ট্যান্যাশনাল অফিসে নিয়ে এসে তাদের প্রত্যেকের কাছ থেকে বিভিন্ন অংকের টাকা আদায় করা হয়।

তারা বিদেশ গমনেচ্ছুক লোকদের পার্সপোর্ট আটকে রেখে ধাপে ধাপে টাকা আদায় করে। গ্রামের সহজ সরল মানুষেরা প্রায়শই তাদের প্রতারণার শিকার হচ্ছে।