বাংলাদেশিদের প্রতি জুকারবার্গের সহানুভূতি

SHARE

1436রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে শক্তিশালী ভূমিকম্প অনুভূত হয়েছে। সোমবার ভোর ৫টা ৫ মিনিটের দিকে এ ভূকম্পন হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬.৮। উৎপত্তি স্থল ছিল ভারত-মিয়ানমার সীমান্তে ভারতের মনিপুর রাজ্যে। ভূকম্পনে বাংলাদেশে ৩ জন ও ভারতের মনিপুরে ৮ জনের প্রাণহানি ঘটেছে।

এ ঘটনায় ভূমিকম্প ক্ষতিগ্রস্তদের প্রতি সহানুভূতি জানিয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। তার ভেরিফায়েড ফেসবুকে পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসে বাংলাদেশিদের প্রতিও সহানুভূতি জানিয়েছেন তিনি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ফেসবুকের প্রধান নির্বাহী এই কর্মকর্তার স্ট্যাটাসটিতে ৯৮ হাজার ১৭৩ লাইক ও ৭ হাজার ৮শ ৯৯ বার শেয়ার হয়েছে।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় ১২ টা ১২ মিনিটে পোস্ট করা ওই স্ট্যাটাসে জুকারবার্গ লিখেছেন, উত্তর-পূর্ব ভারতে একটি ভয়াবহ ভূমিকম্প আঘাত হেনেছে। এ জন্য আমরা ওই এলাকার জনগণকে সহায়তা করার জন্য সেফটি চেক অপশন চালু করেছি। যাতে মানুষ তাদের পরিবার এবং বন্ধুদের জানাতে পারে, তারা নিরাপদ আছেন। স্ট্যাটাসে সেফটি চেক চালু করার জন্য একটি লিংক দিয়েছেন জুকারবার্গ : (https://www.facebook.com/safet…/manipurearthquake-jan03-2016)

zuckerbergতিনি আরো লিখেছেন, বাংলাদেশ, নেপাল এবং মিয়ানমারেও কম্পন অনুভূত হয়েছে। আপনি যদি এর আশপাশের এলাকায় থাকেন, আমরা আপনাকে একটি নোটিফিকেশন বার্তা পাঠাবো এর মাধ্যমে আপনি সেফটি চেক শেয়ার করতে পারবেন। আপনি নিরাপদ আছেন তা জানার সঙ্গে সঙ্গে আপনি যাদের নিয়ে চিন্তা করেন তারাও নিরাপদ আছে সেটিও জানতে পারবেন।

জুকারবার্গ লিখেন, আক্রান্ত এলাকার মানুষদের জন্য সহানুভূতি প্রকাশ করছি। আপনি এবং আপনার প্রিয় মানুষেরা নিরাপদ ও সুস্থ থাকুক।