ওয়ানডে দল থেকে বাদ ওয়াটসন

SHARE

1433আইপিএলের পর শেন ওয়াটসনের আন্তর্জাতিক ক্যারিয়ারও ঘোর অন্ধকারে। আসন্ন ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দল আর জায়গা হল না অসি অল-রাউন্ডারের। ৩৪ বছর বয়সী ওয়াটসন গত বছর ঘরের মাঠে বিশ্বকাপ জয়ী দলেরও সদস্য ছিলেন। গত সেপ্টেম্বরে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন এই অলরাউন্ডার; কিন্তু ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ওয়াটসনকে রাখল না অস্ট্রেলিয়া। ওয়াটসন না থাকলেও অস্ট্রেলিয়া দলে নতুনের ছড়াছড়ি।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে পার্থে ১২ জানুয়ারি। ১৩ জনের অস্ট্রেলিয়া দলে রাখা হয়নি লেগ-স্পিনার নাথান লিওনকেও। সুযোগ পেয়েছেন দুই নবাগত পেসার স্কট বোল্যান্ড ও জোয়েল প্যারিস। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলমান টেস্ট সিরিজের দল রয়েছেন বোল্যান্ড। আর এই প্রথমবার জাতীয় দলে ঢুকলেন পশ্চিম অস্ট্রেলিায়ার পেসার প্যারিস।

নির্বাচন কমিটির চেয়ারম্যান রডনি মার্শ জানান, ‘স্কটের ফর্ম আমাদের ভাবিয়েছে। ভিক্টোরিয়ার বিরুদ্ধে দারুণ বল করেছে সে। সুতরাং জাতীয় দলে সুযোগ পাওয়া উচিত তার। বাঁ-হাতি জোয়েল দুই দিকেই বল সুইং করাতে পারেন।’ ২০১৪’র পর দলে ফিরেছেন দক্ষিণ অস্ট্রেলিয়ার পেসার কেন রিচার্ডসন। পেস আক্রমণে মিচেল স্টার্ক, পিটার সিডল ও নাথান কোল্টার-নিলের সঙ্গে রয়েছেন বোল্যান্ড ও প্যারিস।

অস্ট্রেলিয়ার ওয়ানডে দল: ডেভিড ওয়ার্নার, অ্যারোন ফিঞ্চ, স্টিভেন স্মিথ (অধিনায়ক), শন মার্শ, জর্জ বেইলি, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, ম্যাথ্যু ওয়েড (ইউকেটরক্ষক), জেমস ফকনার, কেন রিচার্ডসন, জস হ্যাজলউড, স্কট বোল্যান্ড, জোয়েল প্যারিস।