পাকিস্তান টি-টোয়েন্টি দলে ফিরলেন উমর আকমল

SHARE

8ওয়াসিমের পরিবর্তে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান দলে ফিরেছেন উমর আকমল। তবে বাম হাতের আঙ্গুলের হাড়ে চিড় ধরায় তিন ম্যাচ সিরিজ থেকে ছিটকে পড়েছেন অল রাউন্ডার ইমাদ ওয়াসিম। গত মাসে ঘরোয়া ক্রিকেট খেলতে গিয়ে ওয়াসিম আঙ্গুলে আঘাত পান।

হায়দ্রবাদের একটি বাড়িতে আয়োজিত এক অনুষ্ঠানে অনৈতিক কাজের সাথে জড়িত থাকার অভিযোগে গনমাধ্যমের রিপোর্টের সূত্র ধরে আকমলকে এর আগে পাকিস্তান ক্রিকেট বোর্ড দল থেকে বাদ দিয়েছিল। এই অনুষ্ঠানে আকমলের সাথে আরো ছিলেন পাকিস্তান অনুর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আজিম গুম্মান।

ক্রিকেটকে বিতর্কিত করার অপরাধে পিসিবি আকমলকে কারণ দর্শানো নোটিশ প্রেরণ করেছিল। কিন্তু পরবর্তীতে নিজেকে নির্দোষ প্রমান করায় পিসিবি আশ্বস্ত হয়ে আকমলকে আবারো দলভূক্ত করেছে। নির্বাচক প্রধান হারুন রশিদও বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন হায়দ্রাবাদ ঘটনার তদন্তের প্রেক্ষিতেই আকমলকে সবুজ সঙ্কেত দেয়া হয়েছে।

আকমলকে অন্তর্ভূক্ত করতে গিয়ে নির্বাচকরা টি-টোয়েন্টি দল থেকে ইফতিখার আহমেদের নাম প্রত্যাহার করে নিয়েছে। আগামী বৃহস্পতিবার থেকে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ শুরু হচ্ছে।