অনুমতির বিষয়ে চিঠি পাবে আ.লীগ-বিএনপি

SHARE

1410ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপিকে আগামী ৫ জানুয়ারি (মঙ্গলবার) রাজধানীতে সমাবেশ করার অনুমতি দেয়া হবে কিনা তা লিখিতভাবে জানিয়ে দেয়া হবে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)`র হেড কোয়াটার্স থেকে চিঠির মাধ্যমে আজ (সোমবার) বিকেলের মধ্যে জানিয়ে দেয়া হবে। ডিএমপির একটি সূত্র এ তথ্য জানিয়েছে।

এর আগে ৫ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে পাল্টাপাল্টি সমাবেশের ঘোষণা দিয়ে ডিএমপি বরাবর চিঠি দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি। ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) পর্যায়ের এক কর্মকর্তা  জানান, যেহেতু দু`দলই লিখিত আবেদন করে অনুমতি চেয়েছে, তাই সিদ্ধান্তটিও লিখিতভাবে জানানো হবে।

সিদ্ধান্তের বিষয়ে ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের কর্মকর্তারা জানান, রোববার (৩ জানুয়ারি) বিষয়টি নিয়ে ডিএমপি কমিশনার খোদ কথা বলেছেন, তাই এ বিষয়ে কিছু বলতে পারবেন না।

এদিকে সোহরাওয়ার্দী উদ্যানের পরিবর্তে গতকাল রোববার বিএনপি পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং আওয়ামী লীগ বঙ্গবন্ধু এভিনিউয়ে সমাবেশ করার অনুমতি চেয়েছে। তবে ‘ওপেন স্পেসে’ তাদের সমাবেশের অনুমতি দেয়ার সম্ভাবনা কম বলে জানিয়েছে ডিএমপি সূত্র।

এছাড়া  ডিএমপির আরো একটি সূত্রে জানা যায়, ৫ জানুয়ারি (মঙ্গলবার) সকাল থেকে রাজধানীতে সব ধরণের মিছিল-মিটিংয়ে নিষেধাজ্ঞা জারি হতে পারে।

উল্লেখ্য, ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশের জাতীয় নির্বাচনকে `ব্যর্থ নির্বাচন` ও  ‘গণতন্ত্র হত্যা দিবস’ উল্লেখ করে ২০১৫ সালে জানুয়ারি থেকে টানা তিন মাস সরকার পতনের আন্দোলন করেছে বিএনপি।