তৃতীয় লিঙ্গের সাথী ও সাগরিকা লড়ছেন চেয়ারম্যান-মেম্বার পদে (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),জয়পুরহাট প্রতিনিধি,রোববার, ৩০ অক্টোবর ২০২২ : তৃতীয় লিঙ্গের আলী আজম ওরফে সাথী এবার জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়তারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন। তার মতো আরও একজন তৃতীয় লিঙ্গের উজ্জল মিয়া ওরফে সাগরিকাও সদস্য পদে নির্বাচনে প্রার্থী হয়েছেন।

আগামী ২ নভেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে সাথী চেয়ারম্যান পদে চশমা প্রতীকে আর মেম্বার পদে সাগরিকা লড়ছেন তালা প্রতীকে।

নির্বাচনকে সামনে রেখে কখনও পায়ে হেটে কখনওবা যানবাহনে চড়ে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভোটারদের কাছে গিয়ে ভোট চাইছেন তারা। ভোটাররাও তাদেরকে খুব ভালভাবেই গ্রহণ করছেন। ভোটাররা বলছেন, অনেকদিন পর তারা উৎসবের উপলক্ষ্য পেয়েছেন।

ওই ইউনিয়নের ভোটার আলেফা বেগম বলেন, সবার মত তৃতীয় লিঙ্গের আলী আজম সাথীও তার অনুসারীদের নিয়ে আমাদের কাছে ভোট চাইতে এসেছিলেন। আমাদের খুব ভাল লাগছে।

সাথীর অনুসারীদের মধ্যে বৃষ্টি, কবিতা ও মালা জানান, এই সমাজে অনেকটাই অবহেলার শিকার তৃতীয় লিঙ্গের সদস্যরা। তাই চেয়ারম্যান এবং মেম্বার পদে বিভিন্ন হেভিওয়েট প্রার্থীদের মাঝে তাদের নির্বাচনে মাঠে নামিয়েছেন। এ জন্য তারা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।

এ ব্যাপারে চেয়ারম্যান প্রার্থী আলী আজম ওরফে সাথী বলেন, যদি নির্বাচিত হই তবে কোনো ধরণের ঘুষ ছাড়াই সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা সাধারণ মানুষকে পৌঁছে দেয়া হবে। এ ছাড়াও ইউনিয়ন পরিষদের সব ধরণের কাজ কোনো প্রকার হয়রানি ছাড়াই সম্পাদন করা হবে।

আমি যদি জয়লাভ করতে পারি তাহলে অসহায় নারীদের পাশে সব সময় থাকব, এমনটাই প্রতিশ্রুতি দিয়েছেন মেম্বার প্রার্থী উজ্জল মিয়া ওরফে সাগরিকা।

উল্লেখ্য, বড়তারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫, সংরক্ষিত নারী সদস্য ৮ এবং সাধারণ সদস্য প্রার্থী ৩০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই নির্বাচনে মোট ১৭ হাজার ৬২৮ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।