সাফের ফাইনালে ভারত

SHARE

saf indiaসাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে গেছে স্বাগতিক ভারত। কেরালার ত্রিবান্দ্রম স্টেডিয়ামে মালদ্বীপকে ৩-২ গোলে হারিয়ে শিরোপার পথে আরও একধাপ এগিয়ে গেলো সুনিল ছেত্রীরা। ভারতের হয়ে জোড়া গোল জেজের, এছাড়া অপর গোলটি সুনীলের। অন্যদিকে, মালদ্বীপের হয়ে গোল দুটি আহমেদ নাশিদ ও আমদান আলির।

বৃহস্পতিবার বিকেলে শুরু থেকেই ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নেয় স্টিফেন কনস্ট্যানটাইনের ছেলেরা। ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝাঁজ বাড়ায় তারা। ১১ মিনিটে জেজের গোল অফসাইডের জন্য বাতিল হয়। তবে ম্যাচের ২৫ মিনিটের মাথায় হোলিচরণ নার্জারির ক্রস থেকে হেড করে গোল করে দলকে এগিয়ে দেন দলের অধিনায়ক সুনিল ছেত্রী।

এরপর ৩৪ মিনিটে আবারও নার্জারির পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন জেজে। তবে প্রথমার্ধের শেষ হওয়ার আগে অতিরিক্ত সময়ে এক গোল শোধ করেন আহমেদ নাশিদ। জোরালো শটে ভারতীয় দলের গোলরক্ষক গুরপ্রীত সিং সাঁধুকে পরাস্ত করেন তিনি।

প্রথমার্ধের খেলা ২-১ গোলে শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধেও আক্রমণ বজায় রাখে ভারত। একের পর এক আক্রমণ করতে থাকে মালদ্বীপের গোলে; কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় লিড বাড়াতে পারেননি সুনীলরা। শেষ পর্যন্ত ৬৬ মিনিটে নিজের দ্বিতীয় গোল ও দলের তৃতীয় গোল করেন জেজে।

এরপর ৭৫ মিনিটে হঠাৎই প্রতি আক্রমণে এসে কর্নার থেকে গোল করে ব্যবধান কমান আমদান আলি। যদিও শেষ পর্যন্ত আর কোনো গোল হয়নি। আর একটি সেমিফাইনাল আফগানিস্তান ও শ্রীলংকার মধ্যে। ওই ম্যাচের জয়ীর সঙ্গে সাফ কাপের ফাইনালে খেলবে ভারত। রোববার ফাইনাল।