ঢাকার মঞ্চে হৃতিক আর জ্যাকুলিন

SHARE

hriitik২০০০ সালের কথা। ওই বছরের ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে এই মানুষটা ৩০ হাজার বিয়ের প্রস্তাব পেয়েছিলেন! শুক্রবার (২০ নভেম্বর) সেই হৃতিক রোশন ঢাকার মঞ্চে। হাজার হাজার দর্শকের সামনে। এদিন মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) তৃতীয় আসরের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলেন বলিউডের এই সুপারস্টার। তাই তিনি মঞ্চে ওঠেন সবশেষে।

মাতাতে এসেছিলেন, মাতিয়েই গেলেন হৃতিক। তিনি মঞ্চে ওঠেন রাত ৯টা ৫০ মিনিটে। নিজের অভিনীত কয়েকটি ছবির জনপ্রিয় গানের তালে নেচেছেন, মিলিয়েছেন ঠোঁট। তবে পরিবেশনা শেষে ৪১ বছর বয়সী এই তারকার ডিগবাজি ছাড়িয়ে গেলো সব! ঢাকায় এসে তিনি এতোটাই আপ্লুত। নাচানাচি আর মাতামাতি শেষে হৃতিক মাঠ ও গ্যালারিতে বসে থাকা দর্শকদের উদ্দেশ্যে বাংলায় বলেন, ‘কেমন আছেন? ভালো তো?’ এরপর দম ফেলে বলেছেন, ‘বাংলাদেশের মানুষ সুন্দর। ধন্যবাদ আমাকে এখানে আনার জন্য। আজকের রাতটা সত্যিকার অর্থে পুরোপুরি জাদুময় মনে হচ্ছে!’

বাংলাদেশে হৃতিকের অগুনতি ভক্ত। উপস্থাপিকা নুসরাত ফারিয়া এটা মনে করিয়ে দিতেই হৃতিক ভক্তদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারাই আমার শক্তি, অনুপ্রেরণা, ভালোবাসা। আপনাদের এই সমর্থনের জন্য ধন্যবাদ। আপনাদের কথা আমি সবসময়ই মনে রাখি। আমার পাশাপাশি পরিবার আর বন্ধুদেরও ভালোবাসুন। ভালোবাসাই বদলে দিতে পারে জীবন।’

jacklin dhkওদিকে পালকিতে চড়ে মঞ্চে উঠলেন শ্রীলঙ্কান সুন্দরী। তার মোবাইলের পেছনে বড় করে লেখা ‘আই অ্যাম ভেরি…’। পরের শব্দটা ঢাকা পড়লো তার মুঠোতে। হাসিখুশি মেজাজে পালকিতে বসেই মঞ্চ ঘুরলেন। ঘোরা শেষে ধীরে ধীরে নামলেন জ্যাকুলিন ফার্নান্দেজ। উচ্চতায় ৫ ফুট ৭ ইঞ্চি, পায়ের বুট তা আরও বাড়িয়ে দিয়েছে কিঞ্চিৎ!

শুক্রবার (২০ নভেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) তৃতীয় আসরের উদ্বোধনী অনুষ্ঠানে শুরুতেই এভাবে পাওয়া গেলো তাকে। তার রূপের জৌলুস যেন আলো ছড়িয়ে দিলো অাঁধার হয়ে থাকা দূরের গ্যালারিতে!

জ্যাকুলিনের দেশ শ্রীলঙ্কার ক্রিকেটাররাও মাঠে নামবেন বিপিএলের এবারের আসরে। বিপিএলের গত আসরের উদ্বোধনী আয়োজনেও নেচেছিলেন বলিউডের এই অভিনেত্রী। তাই বাংলা ভাষাও টুকটাক রপ্ত করে নিয়েছেন। তার কানে উপস্থাপিকা নুসরাত ফারিয়া ফিসফিস করার পর বাংলায় বললেন, ‘কেমন আছো?’ এরপরেই জ্যাকুলিন বললেন- ‘আমি তোমাকে ভালোবাসি!’ বলেই লজ্জা পাওয়ার ভঙ্গিতে দু’হাতে লজ্জাবতীর মতো মুখ ঢেকে নিলেন এক মুহূর্তের জন্য।