বাস-ট্রাক মালিকপক্ষ দখলবাজ : এমপি আসলাম

SHARE

1262বাস-ট্রাক মালিকপক্ষকে দখলবাজ বলে উল্লেখ করেছেন ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক। মঙ্গলবার “আমিনবাজার-গাবতলী-কল্যাণপুর ও শ্যামলী এলাকার প্রধান প্রধান সড়ক যানজট ও পার্কিং মুক্ত ঘোষণা” উপলক্ষে আয়োজিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সংসদ সদস্য আসলাম বলেন, “আমি এমপি বলছি আপনারা জমি অবৈধভাবে দখল করে এখানে ব্যবসা করছেন। আপনারা দখলবাজ। আপনারা ব্যবসা করেন, মুনাফা পান তা সবই সরকারি জমি দখল করে। আপনারা ব্যবসা কোথায় কিভাবে করবেন তা ভাবনা আপনাদের, সরকারের না।’’

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান। বিশেষ অতিথি ছিলেন উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ, গাবতলী সদর বাস টার্মিনাল কমিটির আহ্বায়ক মফিজুল হক ভেপু, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন চেয়ারম্যান ফারক তালুকদার সোহেল, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর আবুল হোসেন প্রমুখ। গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে এ সভার আয়োজন করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

অনুষ্ঠানে উত্তর সিটি কর্পোরেশনের মেয়রকে দৃষ্টি আকর্ষণ করে এমপি আসলামুল হক বলেন, আমাকে বুলডোজার দেন, কিভাবে অবৈধ দখল, যানজট ও অবৈধ পার্কিং বন্ধ করতে হয় তা দেখায় দিচ্ছি। আপনি মাস্টার প্ল্যান গ্রহণ করুন। এখানে দখল মুক্তকরণে আপনি সব সময় স্থানীয়দের পাশে পাবেন।

সংসদ সদস্য আসলামুল হক আরো বলেন, টার্মিনাল মানে অবৈধ পার্কিং কিংবা যানজট নয়। টার্মিনাল মানে যাত্রী পরিবহন ও উঠা নামার নির্দিষ্ট স্থান। কিন্তু এখানে উল্টো চিত্র। এটা বন্ধ করতে হবে।

পূর্ব ঘোষণা অনুযায়ী এখানকার সড়ক ও টার্মিনাল যানজট ও অবৈধ পার্কিং মুক্তকরণের শেষ সময় ছিল ২৯ ডিসেম্বর। কিন্তু মেয়র মহোদয় আরও সময় বাড়িয়ে দিয়েছেন। তিনি ১ জানুয়ারি থেকে গাবতলীসহ পুরো ঢাকাকে তিলোত্তমা শহর, ক্লিন ঢাকা, গ্রিন ঢাকা উপহার দেয়ার ঘোষণা দিয়েছেন। মেয়রের এই উদ্যোগকে সফল করার জন্য সবাইকে আহ্বান জানান তিনি।