ভোটের ভিত্তিতে ফলাফল হলে নির্বাচনকে স্বাগত জানাবে বিএনপি

SHARE

1258ভোটের ভিত্তিতে পৌরসভা নির্বাচনের ফলাফল হলে সেই নির্বাচনকে স্বাগত জানাবে বিএনপি। এমনটি জানিয়েছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। মঙ্গলবার নির্বাচন কমিশন সচিবালয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ভোটাররা যেন নিঃসংকোচে ভোট কেন্দ্রে গিয়ে যাকে খুশি তাকে ভোট দিতে পারেন এবং ফলাফল যদি সেই ভিত্তিতে হয়, যদি রেজাল্টসিট কোনো নির্দেশে পূর্ব নির্বাধিত না হয়, তাহলে সেই নির্বাচনকে স্বাগত জানাবে বিএনপি।

এসময় তিনি আরো বলেন, গত ছয় সপ্তাহে ৫ হজারেরও অধিক বিএনপির নেতা কর্মীদের গ্রেফতার করে জেলে রাখা হয়েছে। যাতে তারা নিবাচনী কর্মকাণ্ডে অংশ নিতে না পারে। আজ (মঙ্গলবার) লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার বিএনপির প্রার্থীকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য হুমকি দেয়া হয়েছে। এ বিষয়টি তারা দেখবেন বলে জানিয়েছেন।

তিনি বলেন, বিগত চার থেকে ছয় সপ্তাহে সংসহিংসার যতগুলো প্রতিবেদন পত্রপত্রিকায় এসেছে তার কয় শতাংশ সরকারি দলের বিরুদ্ধে আর কয় শতাংশ বিরোধী দলের বিরুদ্ধে। এই তথ্য তো আপনাদের (সাংবাদিক) কাছে আছে। তবে আমরা একটা হিসাব করে দেখেছি। এই সহিংসতা হয়েছে কিছুটা আওয়ামী লীগের দলের ভেতরের অন্তঃদ্বন্দ্বের কারণে। কিন্তু পারস্পারিক দলগতভাবে যে সহিংসতা হয়েছে তার ৯০ শতাংশ হয়েছে বিরোধী দলের (বিএনপি) উপর। এটা আপনাদের হিসাব অনুযায়ী।

তিনি বলেন, ভোটের আগের দিন অমরা যে খুব সহনশীল অবস্থার মধ্যে আছি তা বলা যাবে না। এই বিষয়গুলোর প্রতি আমরা নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করেছি। বিষয়গুলো আমরা যুক্তি দিয়ে বলেছি। নির্বাচন কমিশন যদি এসব সমস্যার সমাধান করে সুষ্ঠু নির্বাচন করতে পারে তাহলে নির্বাচন কমিশনের উপর যে আস্থাহীনতা তা দূর হবে।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন; আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড.আসাদুজ্জামান রিপন, যুগ্ম মহাসচিব খন্দকার মাহবুব উদ্দিন খোকন, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল হালীম, ক্যাপ্টেন সুজাউদ্দিন ও যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল।