নতুন বছরে বেলজিয়ামে হামলার পরিকল্পনা : আটক ২

SHARE

1251নতুন বছরের সন্ধ্যায় হামলা পরিকল্পনায় জড়িত অভিযোগে বেলজিয়ামে সন্দেহভাজন দুজনকে আটক করেছে দেশটির পুলিশ। রোববার ও সোমবার ব্রাসেলসের দুটি প্রদেশে অভিযান চালিয়ে ওই দুজনকে আটক করা হয়েছে। খবর বিবিসির।

এ সময় সেনাবাহিনীর বেশ কয়েকটি পোষাক ও প্রচারণা সামগ্রী উদ্ধার করা হয়েছে। তবে কোনো বিস্ফোরক দ্রব্য ও অস্ত্র উদ্ধার করতে পারেনি পুলিশ। গত ১৩ নভেম্বর প্যারিসে জঙ্গি হামলায় ১৩০ জন নিহত হওয়ার পর থেকে বেলজিয়ামে সর্বোচ্চ সতর্কতা চলছে।

প্যারিস হামলায় জড়িত কয়েকজন ব্রাসেলসে আত্মগোপনে রয়েছে বলে ধারণা করা হচ্ছে। এদের মধ্যে একজন হামলা পরিকল্পনার মূল হোতাও রয়েছে। তবে প্যারিসে হামলাকারীদের কাউকে সর্বশেষ এ অভিযানে আটক করা যায়নি বলে বেলজিয়ামের প্রসিকিউটর জানিয়েছেন।

বেলজিয়ামের সম্প্রচার মাধ্যমের খবরে বলা হয়েছে, পুলিশি অভিযানে আটক ওই দুই সন্দেহভাজন ব্রাসেলসের বেশ কয়েকটি স্থানে হামলার পরিকল্পনা করেছিল। রোববার ও সোমবারের অভিযানে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) বেশ কিছু প্রচারণামূলক কাগজ উদ্ধার করা হয়েছে।

এর আগে নভেম্বরে প্যারিসের মতো হামলার অাশঙ্কায় বেলজিয়ামে চারদিনের জন্য স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মার্কেট, মেট্রোসার্ভিস বন্ধ ঘোষণা করা হয়।