গিনেস বুকে পাবনার ছেলে ঈসা আরাফাত রুদ্র (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),খেলাধূলা প্রতিনিধি,শনিবার, ৩০ এপ্রিল ২০২২ : গিনেস বুকে নাম ওঠালেন পাবনার ফ্রিস্টাইলার ঈসা আরাফাত রুদ্র। প্রতি সেকেন্ডে সবচেয়ে বেশি বাস্কেটবল নেক অ্যান্ড থ্রোতে বিশ্বরেকর্ড করেন তিনি। ৩০ সেকেন্ডে ২৭ বার থ্রো অ্যান্ড ক্যাচ করেন রুদ্র। এর আগের রেকর্ড ছিল ১৪বার। ভবিষ্যতে বিশ্ব ফুটবল ফ্রিস্টাইলার চ্যাম্পিয়নশিপে অংশ নিতে চায় রুদ্র।

ছোটবেলা থেকেই ফুটবলের প্রতি ভালোবাসা। তবে ফুটবলার হিসেবে তার স্বপ্ন পূরণ না হলেও ফ্রিস্টাইলার হয়ে বিশ্বরেকর্ড গড়লেন পাবনার ঈসা আরাফাত রুদ্র। চট্টগ্রামের আশরাফুল ইসলাম জোহানকে দেখে স্বপ্নের শুরু। তারপর কঠোর অনুশীলন, গত রমজানে গিনেস বুকে নাম তোলার চেষ্টায় সফল।

মোস্ট বাস্কেটবল নেক থ্রো অ্যান্ড ক্যাচিং থার্টি সেকেন্ড নামের একটি রেকর্ড গড়েন রুদ্র। যেখানে ৩০ সেকেন্ডে ২৭ বার থ্রো অ্যান্ড ক্যাচ ধরেন তিনি। আগের রেকর্ডে যা ছিল ১৪ বার। গত ২৭ মার্চ গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষের কাছ থেকে সার্টিফিকেট হাতে পান রুদ্র।

রুদ্র বলেন, একদিন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের ওয়েবসাইটে স্ক্রল করতে করতে দেখি যে এমন একটি রেকর্ড আছে অ্যাচিভ করেছে মরিশাসের একজন। আমি ফেব্রুয়ারির ১৫ তারিখে একটি মেইল পাই।

রুদ্র এমন অর্জনে খুশি তার পরিবার ও এলাকাবাসী। রুদ্রর বাবা বলেন, যে কোন আইটেম হোক না কেনো সে আইটেমে ও সেরা হলো। আমি পিতা হিসেবে এটা আমার কাছে একটা বড় প্রাপ্তি। এলাকাবাসীরা বলেন, অর্জন তো বটেই এটা বিরাট অর্জন। আমাদের গর্বের বিষয়।

ভবিষ্যতে বিশ্ব ফুটবল ফ্রিস্টাইলার চ্যাম্পিয়নশিপে অংশ নিতে চান এইচএসসি পড়ুয়া এই শিক্ষার্থী।