বহিরাগতদের এলাকা ছাড়ার নির্দেশ ইসির

SHARE

1194নির্বাচনী এলাকায় সোমবার রাত ১২টার মধ্যেই বহিরাগতদের এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ। সোমবার দুপুরে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শাহ নেওয়াজ বলেন, নির্বাচনী এলাকায় ভোটাররা ছাড়া অপ্রয়োজনীয় কেউ থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আইনশৃঙ্খলা বাহিনীকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণের জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে। এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তাদেরও প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। যারা অনিয়ম দেখেও ব্যবস্থা নেবে না তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেবে ইসি।

গত এক সপ্তাহে নির্বাচনী এলাকায় পরিস্থিতি আরো খারাপ হয়েছে- বিএনপির এ দাবির পরিপ্রেক্ষিতে তিনি বলেন, নির্বাচনের সময় প্রতিদ্বন্দ্বী দল সবসময় বিভিন্ন অভিযোগ করেই থাকে। এটা আমাদের একটি ঐতিহ্য হয়ে গেছে। তারপর আমরা অবস্থা দেখে বাস্তব পদক্ষেপ নিয়েছি। আমরা পিছপা হচ্ছি না।

সেনাবাহিনী মোতায়েন সম্পর্কে শাহ নেওয়াজ বলেন, এ ব্যাপারে প্রধান নির্বাচন কমিশনার আগেই বলেছেন। তারপরও আমি এটুকু বলতে চাই- আমাদের পর্যবেক্ষণ অনুযায়ী নির্বাচনী এলাকায় পরিবেশ অনুকূলে আছে।

সবাইকে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীকে এ ব্যাপারে নির্দেশনাও  দেয়া হয়েছে।