বুথের ভেতর থেকে সরাসরি সম্প্রচারে নিষেধাজ্ঞা

SHARE

1181নির্বাচন কমিশন সচিব মো. সিরাজুল ইসলাম বলেছেন, ভোট কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা নেই। তবে টিভি চ্যানেলগুলো এবার বুথের ভেতর থেকে সরাসরি সম্প্রচার করতে পারবে না। কারণ সরাসরি সম্প্রচারের ফলে স্বাভাবিক ভোটদান প্রক্রিয়া বিঘ্নিত হয়। আর বুথের ভেতর থেকে তথ্য সংগ্রহ করে বাইরে এসে সরাসরি সম্প্রচারে কোনো বাধা নেই।

শনিবার দুপুরে সরকারি দেবেন্দ্র কলেজ মিলনায়তনে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

কমিশন সচিব বলেন, নির্বাচন কাজের সঙ্গে সংশ্লিষ্টদের নিরপেক্ষভাবে কাজ করতে হবে। তাহলেই একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। কেন্দ্র দখল ও ব্যালট বাক্স ছিনতাই হলে প্রিজাইডিং অফিসারদের নির্বাচন বন্ধ করে দিতে হবে। নির্বাচন কমিশন একটি সুুষ্ঠু নির্বাচন উপহার দিতে প্রস্তুত রয়েছে। আর নির্বাচনী পরিবেশ রক্ষার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়োজিত করা হবে।

এ সময় জেলা প্রশাসক রাশিদা ফেরদৌস, পুলিশ সুপার মাহফুজুর রহমান, জেলা রিটার্নিং অফিসার গাজী মো. আসাদুজ্জামান কবির, জেলা নির্বাচন অফিসার মুনীর হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

কর্মশালায় প্রায় ৪০০ প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার অংশ নেয়।