সবাই মিলে একটি চমৎকার দেশ গড়তে চাই : নূর

SHARE

noorসংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, ‘যে দেশে ধর্মের নামে কোনো হানাহানি হবে না, ধর্মের নামে মানুষকে হত্যা করা হবে না, শান্তিপূর্ণভাবে সকল ধর্মের মানুষ বসবাস করবে, সবাই লেখাপড়া শিখবে, সবাই উন্নত ও সুন্দর জীবন যাপন করবে এবং সেই জীবন হবে শুধু আর্থিক স্বচ্ছল্যতার জীবন নয়। সেই জীবন যাপনে খেলাধুলা, নাটক, কবিতা, গান থাকবে যে যার ধর্ম সুন্দরভাবে পালন করবে আমরা সবাই মিলে সেরকম একটি চমৎকার বাংলাদেশ গড়ে তুলতে চাই। সেই বাংলাদেশের তোমরা আগামী দিনের সৈনিক, তোমরা নিজেদের গড়ে তোলো তোমাদের সঙ্গে আমরা আছি।’

বৃহস্পতিবার রাতে নীলফামারীর কেন্দ্রী শহীদ মিনার চত্বরে ‘ভিশন ২০২১’ নীলফামারীর উদ্যোগে ছাড়া ও কবিতা লিখন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

ভিশন-২০২১ নীলফামারীর প্রধান সমন্বয়ক ওয়াদুদ রহমানের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক নূর মোহাম্মদ তালুকদার, কথা সাহিত্যিক আনিসুল হক, দৈনিক প্রথম আলো পত্রিকার পান্ডুলিপি সম্পাদক আখতার হুসেন, জাতীয় কবিতা পরিষদের সভাপতি মণ্ডলীর সদস্য আসলাম সানী ও বাংলাদেশ শিশু একাডেমির কর্মসূচি কর্মকর্তা সুজন বড়ুয়া।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট মমতাজুল হক উপস্থিত ছিলেন। শেষে অতিথিরা সেখানে নির্বাচিত ছড়া ও কবিতার আমার দেশ আর মাটি বইয়ের মোড়ক উন্মোচন করেন।