খালেদার বিচার হবে : নৌমন্ত্রী

SHARE

shajahanনৌ-পরিবহন মন্ত্রী মো. শাজাহান খান বলেছেন, দেশের কোনো ক্ষতি হলে মুক্তিযোদ্ধাদের বুকে আঘাত লাগে। যারা দেশের বিরোধিতা করেছে সেই জামায়াত, বিএনপির কতিপয় লোক এবং বেগম খালেদা জিয়া দেশের মানুষ খুন করে হলেও ক্ষমতায় যাওয়ার অপচেষ্টা চালাচ্ছেন। তাদের সেই স্বপ্ন কখনো পূরণ হবার নয়।

বক্তব্যে খালেদা জিয়ার উদ্দেশ্যে নৌ-পরিবহন মন্ত্রী পরামর্শ দিয়ে বলেন, আগে জামায়াত ছাড়েন, স্বাধীনতা বিরোধী শক্তি ছাড়েন, নিজে একটু ভালো হন, স্বাধীনতার পক্ষে আসেন, উল্টো-পাল্টা কথা বলে নিজের অবস্থান নষ্ট করবেন না।

গত ২১ ডিসেম্বর একটি অনুষ্ঠানে শহীদদের সংখ্যা, বঙ্গবন্ধু এবং মুক্তিযোদ্ধাদের নিয়ে বিরূপ মন্তব্য করায় বেগম জিয়াকে ক্ষমা চাওয়ার আহ্বান জানান তিনি। নইলে ওই মন্তব্যের জন্য খালেদা জিয়ার বিচার হবে বলেন নৌ-পরিবহন মন্ত্রী।

নৌ-পরিবহন মন্ত্রী আরও বলেন, বেগম জিয়া এসব কথা বলে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব প্রশ্নের মুখে ফেলেছেন। বেগম জিয়া, পাকিস্তানিদের স্বার্থে, যুদ্ধাপরাধীদের রক্ষার স্বার্থে এবং ক্ষমতায় যাওয়ার স্বার্থেই এমন কথা বলছেন বলে উল্লেখ করেন তিনি। বিএনপি-জামায়াত জোট মানুষ খুন করে হলেও রাষ্ট্র ক্ষমতায় যেতে চায় এবং এটা তাদের (বিএনপি-জামায়াত) ভাষায় নাকি জায়েজ। তাদেরকে চিনে রাখার জন্য তিনি দেশের মানুষের প্রতি আহ্বান জানান।

বিভাগীয় কমিশনার মো. গাউসের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মো. আতাহারুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন নদী রক্ষা কমিটির সার্বক্ষণিক সদস্য মো. আলাউদ্দিন।

সভায় বিআইডব্লিউটিএ এর চেয়ারম্যান কমডোর মো. মোজাম্মেল হোসেন, রেঞ্জ ডিআইজি মো. হুমায়ুন কবির, মেট্রোপলিটন পুলিশ কমিশনার লুৎফর রহমান মণ্ডল, পানি উন্নয়ন বোর্ডের আঞ্চলিক প্রধান প্রকৌশলী মো. মোশাররফ হোসেন, বিভাগের ছয় জেলার জেলা প্রশাসকসহ বিভাগের শীর্ষস্থানীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ২০১৩ সালে সরকার জাতীয় নদী রক্ষা কমিশন গঠন করে। এই কমিশনের মাধ্যমে দেশের সব নদীর প্রকৃত অবস্থা জেনে, নদী সীমানা নির্ধারণ ও নাব্যতা রক্ষা, দূষণ প্রতিরোধ এবং অবৈধ স্থাপনা উচ্ছেদসহ নদী রক্ষায় সব ধরনের ব্যবস্থা নেয়া হবে।