আসছে তীব্র শীত ও ঘন কুয়াশা

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,সোমবার, ০৩ জানুয়ারি ২০২২ : সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা আরও কমবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ঘন কুয়াশা পড়তে পারে।

সোমবার (৩ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আগামী রোববার (৯ জানুয়ারি) অথবা সোমবারের (১০ জানুয়ারি) পর দেশে বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এ কারণে তীব্র শীত শুরু হতে পারে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ সংবাদমাধ্যমকে বলেন, মঙ্গলবার (৪ জানুয়ারি) থেকে শীতের অনুভূতি বেড়ে যাবে। দেশের উত্তরাঞ্চলের রংপুরে এবং ময়মনসিংহ অঞ্চলে কুয়াশার পরিমাণ বেড়ে যাবে। এ কারণে এসব অঞ্চলে শীত কিছুটা বাড়বে।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে ও নদী অববাহিকার কোথাও কোথাও মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এ ছাড়া দেশের অন্য জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এতে বলা হয়, পরবর্তী ৩ দিন রাতের তাপমাত্রা আরও কমতে পারে। সোমবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়ছে নওগাঁর বদলগাছী উপজেলায়। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সোমবার সকালে ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হয়েছে। এদিন সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্র্যতা ছিল ৯২ শতাংশ।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ২৪ মিনিটে এবং আগামীকাল মঙ্গলবার সর্যোদয় ভোর ৬টা ৪২ মিনিটে।