ছদ্মবেশি মুক্তিযোদ্ধা মোশাররফ করিম

SHARE

1150হাবিব-ফরহাদ যমজ দুই ভাই। হাবিব খুব সাধারণ একটি ছেলে। অন্যদিকে ফরহাদ কোরআনের হাফেজ। মুখভর্তি দাড়ি। সে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে। এদিকে হাবিবের সাথে সুরমা নামের একটি মেয়ের গভীর প্রেম। ফরহাদও সুরমাকে পছন্দ করে। কিন্তু হাবিব ও সুরমা গোপনে বিয়ে করে ফেলে হুট করেই। একসময় সুরমা অন্তঃসত্ত্বাও হয়।

এর কিছুদিনের মধ্যেই দেশে যুদ্ধ শুরু হয়। হাবিব যুদ্ধে চলে যায়। সুরমাকে দেখভালের দায়িত্ব পড়ে ফরহাদের উপর। সেসময় গ্রামে পাকিস্তানিরা ক্যাম্প করে। ফরহাদ জানতে পারে যে হানাদারেরা হাবিবকে ধরে আনবে। সে বেগতিক দেখে দাড়ি ফেলে দিয়ে নিজেই মুক্তিযোদ্ধা সেজে হানাদারদর কাছে ধরা দেয়। এর এক ফাঁকে গল্পের মোড়  নেয় অন্যদিকে।

মুক্তিযুদ্ধের এমন গল্পে নির্মিত হয়েছে টেলিছবি ‘রবির আবির’। এটি রচনা করেছেন এলিনা শাম্মী এবং পরিচালনা করেছেন অরন্য পলাশ।

নাটকে হাবিব-ফরহাদ যমজ দুই ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন নন্দিত অভিনেতা মোশাররফ করিম এবং সুরমা চরিত্রে দেখা যাবে এলিনা শাম্মীকে।
Karim Bhai
নির্মাতা অরন্য পলাশ বলেন, ‌‘৭১ এর ২৫ মার্চ ভয়াল রাতের কাহিনী এবং মুক্তিযুদ্ধে অসহায় বাঙালীর উপর পাকিস্তানি হায়নাদের বর্বর নির্যাতনের কাহিনি এই নাটকের উপজীব্য। মনের মত করে নাটকটি তৈরি করেছি। আশা করি দর্শক এটি দেখে সেই মুক্তিযুদ্ধের কাল অধ্যায়টা কিছুটা হলেও অনুমান করতে পারবেন।’

‘রবির আবির’ টেলিছবিতে মোশাররফ করিম, এলিনা শাম্মী ছাড়াও অভিনয় করেছেন  সামিয়া, কাজী রাজু, পলাশ আলী, মানিকসহ অনেকেই।

নির্মাতা সূত্রে জানা গেছে, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে ‘রবির আবির’ টেলিছবিতে যেকোন চ্যানেলে প্রচারিত হবে।