‘বিদেশি হত্যা দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত’

SHARE

স্বারষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ইতালীয় ধর্মযাজক পিয়েরো পারোলারিকে হত্যাচেষ্টার পেছনে দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত কাজ করছে বলে। তিনি বলেন, যে মানুষটি ৩০ বছর ধরে এখানে মানুষের সেবা করছে, ধর্ম প্রচার করছে, সেই মানুষটি এরকম নির্মমভাবে হত্যার চেষ্টা জঘন্যতম কাজ। আজ শুক্রবার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন পিয়েরোকে দেখতে গিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
হামলার জন্য দায়ীদের খুঁজে বের করে অবশ্যই বিচারের মুখোমুখি করা হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, আগে অগ্নিসন্ত্রাস করেছে, বোমাবাজি করেছে, নানা ধরনের চেষ্টা করেছে। ২১ অগাস্ট গেনেড হামলা, ১৫ অগাস্ট বঙ্গবন্ধুকে হত্যা করেছে। সবকিছুর যোগসূত্র এক। সবগুলোর পেছনে একই গ্রুপ কাজ করছে। তিনি বলেন, কেন এসব ঘটছে তা আপনারা বোঝেন না? যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে। দেশকে অস্থিতিশীল করার জন্য দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত হচ্ছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও পিয়েরো পারোলারির চিকিৎসার খোঁজ খবর রাখছেন জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইতালীয় ধর্মযাজক শঙ্কামুক্ত। চিকিৎসকরা বলেছেন, তিনি ভালো হয়ে যাবেন। প্রসঙ্গত গত মঙ্গলবার দিনাজপুর শহরের মির্জাপুর বিআরটিসি ডিপোর সামনের সড়কে পিয়েরোকে গুলি করে করে দুর্বৃত্তরা। ওইদিনই তাকে উন্নত চিকিৎসার জন্য নিয়ে আসা হয় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে।