চোর কাউকে জানিয়ে চুরি করে না : আইজিপি

SHARE

1090বিভিন্ন মসজিদে হামলা ও বোমা বিস্ফোরণ প্রসঙ্গে পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক বলেছেন, চোর চুরি করলে তা কাউকে জানিয়ে করে না। পাশাপাশি অপরাধীরা অপরাধ করলে আগে কাউকে জানায় না। মঙ্গলবার দুপুরে নগরীর কয়রায় খুলনা রেঞ্জ ডিআইজির নতুন অফিস ভবন চত্বরে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

বাংলাদেশে মধ্যপ্রাচ্য ভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটস এর (আইএস) কোনো অস্তিত্ব নেই দাবি করে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক বলেছেন, জঙ্গি প্রতিরোধে জনসচেতনতা তৈরি করতে হবে।

তিনি বলেন, সোমবার বগুড়াতে ৫ জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। এর আগে চট্টগ্রামেও জঙ্গিদের গ্রেফতার করা হয়েছে। তদন্তে প্রত্যেকটি ঘটনার রহস্য উদঘাটন করা হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ইতোপূর্বে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঠিক দায়িত্ব পালনে অনুষ্ঠিত সকল নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। আগামী ৩০ ডিসেম্বর দেশের বিভিন্ন জেলার পৌরসভা নির্বাচনও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে।

তিনি বলেন, নির্বাচনে প্রতিযোগিতা থাকে। সেখানে টুকটাক ঘটনা ঘটে। যেটি খেলার মাঠেও ঘটে। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। নির্বাচনের দিন এবং পরের দিন পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে।

বিজয়ী প্রার্থীদের নির্বাচনের পরের দিন বিজয় মিছিল না করার পরামর্শ দিয়ে তিনি বলেন, বিজয় মিছিল করার আগে স্থানীয় পুলিশ প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে নিতে হবে। যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয়।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, খুলনা মেট্রোপলিটন পুলিশ ও খুলনা রেঞ্জের ১০ জেলায় অপরাধীদের দমনে আধুনিক বিভিন্ন প্রযুক্তির সমাবেশ ঘটনা হবে। পাশাপাশি পুলিশের পরিবহন সমস্যারও সমাধান করা হবে। এজন্য ১ হাজার কোটি টাকার একটি ডিপিপি তৈরি করা হচ্ছে।

প্রেস ব্রিফিং-এ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা রেঞ্জ ডিআইজি এসএম মনির-উজ-জামান, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি, র্যাব-৬ খুলনার কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম, খুলনা রেঞ্জরে অতিরিক্ত ডিআইজি ইকরামুল হাবিব, খুলনা জেলা পুলিশ সুপার মো. হাবিবুর রহমানসহ ১০ জেলার উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ।

এর আগে মহা-পুলিশ পরিদর্শক একেএম শহীদুল হক নগরীর খালিশপুর থানা ভবন ও নবনির্মিত ডিআইজি অফিস ভবন উদ্বোধন এবং ডিআইজি অফিস মিলনায়তনে সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশ ও খুলনা রেঞ্জের ১০ জেলার পুলিশ কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন। বিকেলে তিনি খুলনা মেট্রোপলিটন পুলিশ লাইন্সে পুলিশ সদস্যদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করবেন। পরে মহাপরিদর্শকের স্ত্রী বেগম শামসুন্নাহার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন।