২২ জানুয়ারি থেকে বারভিডা কার এক্সপো

SHARE

1044আগামী বছরের ২২ জানুয়ারি থেকে রাজধানীতে শুরু হচ্ছে জাপানি রিকন্ডিশন্ড গাড়ির প্রদর্শনী বারভিডা কার এক্সপো-২০১৬। সোমবার রাজধানীর বিজয়নগরে এক সংবাদ সম্মেলনে প্রদর্শনীর আনুষ্ঠানিক ঘোষণা দেন বারভিডার প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ শরীফ।

বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোটার্স অ্যান্ড ডিলার্স অ্যাসোসিয়েশনের (বারভিডা) আয়োজনে বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে অনুষ্ঠিত হবে প্রদর্শনীটি।

৩ দিনব্যাপী প্রদর্শনী চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত। সবার জন্য উন্মুক্ত থাকবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। প্রদর্শনীর এন্ট্রি ফি ধরা হয়েছে ২০ টাকা। ক্রেতারা প্রদর্শনী থেকে গাড়ি কিনতে পারবেন।

বারভিডার প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ শরীফ জানান, মোট ৬৫টি গাড়ি কোম্পানি এই প্রদর্শনীতে অংশ নিচ্ছে। নতুন প্রযুক্তির আধুনিক গাড়িগুলো স্থান পাবে এখানে। প্রদর্শনী থেকে নিজের পছন্দের গাড়িটি কেনাসহ ওয়ান স্টপ সার্ভিসিংয়ের সুবিধা পাবেন ক্রেতারা।

বৈশ্বিক প্রেক্ষাপটের কথা মাথায় রেখে মেলায় নেক্সট জেনারেশন ভেহিক্যাল (এনজিভি), হাইব্রিড, ইলেক্ট্রনিক ফুয়েল সেলের মতো পরিবেশ সম্মত ও উন্নত প্রযুক্তির গাড়ি থাকবে প্রদর্শনীতে। প্রতিটি গাড়ি কেনার সময় ক্রেতাকে একটি গাছের চারা দেয়া হবে।

তিনি বলেন, প্রদর্শনীতে বেশ কয়েকটি সেমিনারের আয়োজন করা হয়েছে যাতে অংশ নেবেন সরকারি-বেসরকারি ও বিদেশি বিশেষজ্ঞরা। সেমিনারগুলোতে ট্র্যাফিক জ্যাম, কর্মঘণ্টার অপচয়, পার্কিং ব্যবস্থা, এক্সেসিভ ফুয়েল বার্নিং, ইনভাইরোনমেন্টাল ইমপ্যাক্ট, গণপরিবহন ও নগর পরিবহন ব্যবস্থা নিয়ে আলোচনা করা হবে।

প্রদর্শনীটির পৃষ্ঠপোষকতায় রয়েছে বিক্রয় ডটকম, রিলায়ান্স ইনস্যুরেন্স, আইপিডিসি, ডেইলি স্টার এবং স্প্ল্যাশ গ্রুপ।