মাঠে থেকেও নেই বিএনপির বিদ্রোহী মেয়র প্রার্থী

SHARE

933পৌরসভা নির্বাচনের বাকি আছে আর মাত্র ১২দিন। অথচ এক মেয়র প্রার্থী এখনও তার কোনো পোস্টার বের করেননি। ঘটনাটিতে ঘটেছে বগুড়ার শিবগঞ্জ পৌরসভায়। তিনি হলেন বিএনপির বিদ্রোহী মেয়র প্রার্থী এসএম তাজুল ইসলাম।

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় নির্বাচনে শিবগঞ্জ পৌরসভায় মেয়র পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের তৌহিদুর রহমান মানিক (নৌকা), বিএনপি মনোনীত ও বর্তমান মেয়র মতিয়ার রহমান মতিন (ধানের শীষ) এবং বিএনপির বিদ্রোহী প্রার্থী এসএম তাজুল ইসলাম (খেজুর গাছ)। এছাড়াও সাধারণ (পুরুষ) কাউন্সিলর পদে মোট ২৫ জন ও সংরক্ষিত (মহিলা) কাউন্সিলর পদে মোট ৮ জন প্রার্থী নির্বাচনী লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন।

বর্তমানে শিবগঞ্জ পৌরসভা পোস্টারে পোস্টারে ছেঁয়ে গেছে। প্রার্থীরা ছুটছেন ভোটারদের ঘরে ঘরে। মাইকেও চলছে জোর প্রচারণা। জয় ঘরে তুলতে প্রার্থীরা পুরোদমে নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এতো কিছুর মাঝে কোথাও নেই বিএনপির বিদ্রোহী মেয়র প্রার্থী এসএম তাজুল ইসলামের পোস্টার। ব্যতিক্রম তিনি। এখনও মাঠে নামেননি। হাজারো পোস্টারের ভিড়ে নেই তার কোনো পোস্টার। এতে করে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ৩ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার সময় তাজুল ইসলাম খেজুর গাছ প্রতীক চেয়ে আবেদন করেন। সেই সময় ওই প্রতীক আর কেউ চাননি। এছাড়াও ১৪ ডিসেম্বর প্রতীক বরাদ্দের দিনও তাকে খেজুর গাছ প্রতীক বরাদ্দ দেয়া হয়। তারপর কেটে গেছে আরও ৬ দিন। তারপরও তিনি কোনো পোস্টার বের করেননি।

এসএম তাজুল ইসলাম পোস্টার না লাগানোর বিষয়টি নিশ্চিত করে বলেন, কিছু ছোট মাপের পোস্টার নিয়ে সামান্য সময় গণসংযোগ করেছেন। ২০ ডিসেম্বরের পর থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার-প্রচারণায় মাঠে নামবেন। আর তখন নির্বাচনী এলাকার সর্বত্র তার পোস্টারও দেখা যাবে। তবে নেতাকর্মীরা তার পক্ষে মাঠে রয়েছেন।