কক্সবাজার ও টেকনাফ সফরে যাচ্ছে সংসদীয় কমিটি

SHARE

905সাব-রেজিটস্ট্রি অফিস পরিদর্শনের জন্য কক্সবাজার যাচ্ছে সংসদীয় উপ-কমিটি। সফরে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১ নং উপ-কমিটির পাঁচ সদস্য ছাড়াও সংশ্লিষ্ট সাতজন কর্মকর্তা পরিদর্শনে অংশ নেবেন।

জানা গেছে, কমিটির সদস্যরা কক্সবাজারের সদর ও টেকনাফ উপজেলার সাব-রেজিটস্ট্রি অফিস পরিদর্শন করবেন। ২০ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত সেখানে অবস্থান করবে উপ-কমিটি।

সংসদ সূত্র জানায়, সাব-রেজিস্ট্রারের কার্যালয় নির্মাণ করে অবকাঠামোগত উন্নয়ন, জমি রেজিস্ট্রেশনের সময় জন-দুর্ভোগ দূর করার লক্ষ্যে ডিজিটাল ভূমি রেজেস্ট্রেশন ব্যবস্থা  ও দুর্নীতি খতিয়ে দেখতে এই উপ-কমিটি গঠন করা হয়।

কমিটির সভাপতি ও সাবেক রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তকে উপ-কমিটির আহ্বায়ক করে এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, আবদুল মজিদ খান ও জিয়াউল  হক মৃর্ধাকে সদস্য করে এই এই উপকমিটির গঠন করা হয়।

উপ-কমিটি ওই দুই উপজেলার সাব-রেজিস্ট্রি অফিস পরিদর্শন করে বিস্তারিত খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করবে।

উপ-কমিটির ৫ সদস্য বাংলাদেশ বিমানে ২১ ডিসেম্বর সকালে ঢাকা থেকে কক্সবাজার যাবেন। আর কর্মকর্তারা ২০ ডিসেম্বর রাত সাড়ে এগারটার তুর্ণা নিশিথা ট্রেনে ঢাকা থেকে চট্টগ্রাম যাবেন। সেখান থেকে মাইক্রোবাসে কক্সবাজার যাবেন তারা । সংসদীয় উপ-কমিটির এই সফরের সব ব্যয় বহন করবে আইন মন্ত্রণালয়।