`দেশটাকে পরিষ্কার করি দিবস` ৬ ফেব্রুয়ারি

SHARE

903আগামী ৬ ফেব্রুয়ারি সারা দেশে `দেশটাকে পরিষ্কার করি দিবস` হিসেবে পালন করবে সামাজিক সংগঠন ‘পরিবর্তন চাই’।
বৃহস্পতিবার  জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স রুমে ‘পরিবর্তন চাই’ সংগঠন আয়োজিত এক সেমিনারে এ তথ্য জানানো হয়।

সেমিনারে লিখিত বক্তব্য উপস্থাপন করেন আয়োজক সংগঠনের চেয়ারম্যান ফিদা হক। তিনি জানান, দেশের ৬৪ জেলায় পরিষ্কার পরিচ্ছন্নতায় কাজ করবেন এক লাখ স্বেচ্ছাসেবক। বছরব্যাপী বাসা-বাড়ি ও অফিসের সামনে, উন্মুক্তস্থানে পড়ে থাকা ময়লা আবর্জনা পরিষ্কার করবেন স্বেচ্ছাসেবকরা।

তিনি জানান, গত বছরের অভিযানে সারাদেশের ৪৩টি জেলায় এ কাযর্ক্রম পরিচালিত হয়। এতে ২০ হাজারের বেশি স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করেন। বেলা ১১টা থেকে দুপুর একটা পযর্ন্ত বাসা, অফিসের সামনে, উন্মুক্তস্থানে পড়ে থাকা ময়লা আবর্জনা পরিষ্কার করেন এসব স্বেচ্ছাসেবকরা।

দিবসটিকে কেন্দ্র করে বিভিন্ন পরিকল্পনা হাতে নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন,  সারা দেশে এক হাজার ডাস্টবিন স্থাপন করা হবে। অভিযান পরিচালিত হবে দেশের ৬৪ জেলায়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এখন থেকে প্রতিবছর ফেব্রুয়ারি মাসের প্রথম শনিবার দিবসটি উদযাপন করা হবে । দেশটাকে পরিষ্কার করি দিবস ২০১৬ এর আয়োজক কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ। পৃষ্ঠপোষকতা করছে মিউচুয়াল  ট্রাস্ট ব্যাংক, একশন এইড বাংলাদেশ এবং সূর্যমুখী লিমিটেড।

সেমিনারে উপস্থিত ছিলেন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এর কমিউনিকেশন বিভাগের অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট সামিয়া চৌধুরী ,স্থপতি তুঘলক আজাদ, বেন অস্ট্রেলিয়া কনভেনর কামরুল আহসান, সমাজকর্মী ওমর চৌধুরী।