সদরঘাটে যুদ্ধ জাহাজ দেখতে জনসাধারণের ভিড়

SHARE

874বিজয় দিবসে দেশের প্রধান নদীবন্দর সদরঘাটে নৌবাহিনীর একটি মিনি যুদ্ধ জাহাজ প্রদর্শনের জন্য উন্মুক্ত করা হয়েছে। বুধবার দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত মিনি যুদ্ধ জাহাজ জনসাধারণের জন্য উন্মুক্ত রাখে বাংলাদেশ নৌবাহিনী।

এদিকে এই মিনি যুদ্ধ জাহাজ দেখতে সদরঘাটে ভিড় করেন নানান শ্রেণির পেশার মানুষ। যুদ্ধ জাহাজ দেখতে আসা দর্শনার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তরুণ প্রজন্ম মহান একাত্তরে সামরিক বাহীনি কি কৌশল ও কি সমরাস্ত্র ব্যবহার করছে তা জানতে আগ্রহী। তাই প্রত্যেক বছর সমরাঙ্গণে ব্যবহৃত ট্যাংক, লরি দেখতে ভিড় করেন সমরাস্ত্র প্রদর্শনীতে।

যুদ্ধ জাহাজ দেখতে আসা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রিফাত আলম রাজ জানান, এবার সুযোগ হয়েছে সমরাস্ত্র দেখার। তরুণ প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের ব্যবহৃত সমরাস্ত্র প্রদর্শন আর বেশি আয়োজন করতে হবে।

লেফটেন্যান্ট কমান্ডার আরাফাত জানান, আমারদের প্রদর্শনে এবার জিম বরকত অংশ নিয়েছে। আমাদের এ যুদ্ধ জাহাজে সকল পর্যায়ের অফিসার সংখ্যা ৭৮ জন। কিন্তু এখানে আজ আমরা ৫০ জনের একটি টিম আগত দর্শনার্থীদের যুদ্ধ জাহাজ নিয়ে বিভিন্ন যন্ত্রের ব্যবহার দেখাচ্ছি।