‘আ.লীগ সরকারে না থাকলে করোনায় আরও অনেক বেশি মানুষ মারা যেতো'(ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,০৩ অক্টোবর : সাংগঠনিক শক্তিই বড় শক্তি; তাই তৃণমূলে দলকে গুছিয়ে জনসম্পৃক্ততা বাড়াতে দলীয় নেতাকর্মীদের কাজ করার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (৩ অক্টোবর) কার্যনির্বাহী পরিষদের বৈঠকে তিনি বলেন, আওয়ামী লীগ সরকারে না থাকলে করোনা মহমারিতে আরো অনেক বেশি মানুষ মারা যেতো।

করোনা দূর্যোগের কারণ প্রায় সাত মাস পর আওয়ামী লীগের কার্যননির্বাহী পরিষদের বৈঠক।

দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারী বাসভবনে অনুষ্ঠিত এই সভায় স্বাস্থ্য বিধি মানতে আমন্ত্রণ জানানো হয় সীমিত সংখ্যক সদস্যদের।

এসময় প্রধানমন্ত্রী দলটির সাংগঠনিক কার্যক্রম জোড়দারের নির্দেশনা দিয়ে বলেন, সাংগঠনিক শক্তির কারণেই করোনা আওয়ামী লীগ ভূমিকা রাখতে পেরেছে।

তিনি বলেন, মানুষের পাশে আওয়ামী লীগ আছে। কারণ আওয়ামী লীগ জনগণের সংগঠন, আওয়ামী লীগ জনগণের জন্য সব থেকে বেশি কাজ করে। এই বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নতির জন্যই জাতির পিতা স্বাধীনতা এনে দিয়েছেন। সেই স্বাধীনতার সুফলটা যেন প্রত্যেক মানুষের ঘরে ঘরে পৌঁছায়। আমরা যেন দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে পারি, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করতে পারি, সেটাই আমাদের লক্ষ্য।

করোনা মোকাবেলার পাশাপাশি অর্থনৈতিক প্রবৃদ্ধি ধরে রাখতেও সরকার সচেষ্ট ছিলো বলে জানান প্রধানমন্ত্রী। বলেন, করোনায় যেখানে বিশ্বব্যাপী প্রবৃদ্ধি কমেছে, অনেকে তো মাইনাসে চলে গেছে, তারপরও আমরা কিন্তু ৫ দশমিক ৬ এর কাছাকাছি অর্জন করতে পেরেছি। হয়তো আমরা আরও বেশি করতে পারবো। অর্থ্যাৎ একদিকে দুর্যোগ মোকাবিলা, অপরদিকে আমাদের দেশের অর্থনীতি সচল করা, মানুষের পাশে দাঁড়ানো, মানুষের ভাগ্য পরিবর্তন করে তাদের উন্নত জীবন দেওয়া-এই লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।

দেশের সকল গৃহহীন মানুষকে মুজিব বর্ষে ঘর করে দেয়ার কথা আবারো জানান আওয়ামী লীগ সভাপতি।