এক মাস পর জুমার নামাজ আদায়

SHARE
ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,ষ্টাফ রিপোর্টার,০৮ মে : দীর্ঘ এক মাস পর মুসল্লিদের উপস্থিতির মধ্যে দিয়ে আদায় হলো জুমার নামাজ। করোনাভাইরাসের সংক্রমণ রোধে ছিল সবধরনের স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা। মুসল্লিরা নিয়ম মেনে এক মিটার দূরত্বে বসেন। মসজিদে নামাজ পড়তে পেরে স্বস্তি প্রকাশ করেন তারা। দোয়া করেন করোনা মুক্তির জন্য।

রমজানের দ্বিতীয় জুমা হলেও নিষেধাজ্ঞা তুলে নেয়ার পর প্রথম জুমার নামাজ আদায় করতে মসজিদে সামনে মুসল্লিদের অপেক্ষা। আজানের সঙ্গে সঙ্গে খুলে দেয়া হয় মসজিদের প্রধান ফটক।

এরআগে মসজিদের প্রবেশ দ্বারে ছিল মুসল্লিদের জন্য হাত ধোয়ার ব্যবস্থা। প্রবেশের আগে মুসল্লিদের দেয়া হয় জীবাণুনাশক স্প্রে। লম্বা সময় পর মসজিদে প্রবেশ করতে পেরে খুশি মুসল্লিরা।

১২ দফা শর্তসাপেক্ষে মসজিদগুলোকে জামাতে নামাজের জন্য অনুমতি দেয় ধর্ম মন্ত্রণালয়। নামাজের আগে বয়ানে ইমাম বিধি নিষেধ মনে করিয়ে দেয়ার পাশাপাশি বেশি বেশি পালন করার আহ্বান জানান।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকার গত ৬ এপ্রিল থেকে মসজিদে জুমা ও পাঞ্জেগানা নামাজে সাধারণ মুসল্লিদের অংশ নেয়ার বিষয়ে নিষেধাজ্ঞা দেয়। একই সঙ্গে গত ২৩ এপ্রিল তারাবির নামাজে ১২ জনের বেশি মুসল্লি অংশ নিতে পারবে না বলে ঘোষণা দেয়া হয়