রংপুরে অপহৃত কিশোরী গাজীপুরে উদ্ধার, আটক ১

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,রংপুর প্রতিনিধি,২১ এপ্রিল : রংপুর থেকে অপহৃত এক কিশোরীকে (১৪) গাজীপুরের শ্রীপুর উপজেলা থেকে উদ্ধার করা হয়েছে।  এসময় অপহরণকারীকে আটক করেছে র‌্যাব।

মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে র‌্যাব-১ এর পোড়াবাড়ি ক্যাম্প এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

আটক মাইনুদ্দিন (৩২) লালমনিরহাট সদরের দুরাকুটি এলাকার আলাউদ্দিনের ছেলে। তিনি শ্রীপুর উপজেলার এলেনবাড়ি এলাকায় ভাড়া থাকতেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গত ১৫ এপ্রিল কিশোরী তার নিজ গ্রাম রংপুরের পীরগাছা হতে অপহৃত হয়। পরের দিন (১৬ এপ্রিল) অপহরণকারী মাইনুদ্দিন মোবাইল ফোনে তার পরিবারের কাছে অপহরণের কথা জানিয়ে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন।

অন্যথায়, কিশোরীকে হত্যা করে লাশ গুম করবেন বলে হুমকি দেন। এ ব্যাপারে কিশোরীর পিতা ২০ এপ্রিল পীরগাছা থানায় মামলা করেন।

এদিকে, গত ২০ এপ্রিল কিশোরীর পরিবার র‌্যাব-১ গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পে এসে মেয়ের মুক্তির জন্য আইনগত সহয়তা কামনা করেন।

পরে, ওই রাতে গোপন সংবাদের ভিত্তিতে ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে শ্রীপুরের এলেনবাড়িতে অবস্থিত ভাড়াবাড়িতে অভিযান চালিয়ে অপহরণকারী মাইনুদ্দিনকে আটক এবং তার দেয়া তথ্যমতে ওই বাড়ির একটি গোপন কক্ষ থেকে কিশোরীকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে।

র‌্যাব আরো জানায়, জিজ্ঞাসাবাদে আসামি র‌্যাবকে জানিয়েছেন, তিনি একজন ব্যাটারিচালিত অটোরিকশার চালক।

অপহৃত কিশোরী ও তার (ধৃত আসামির) বোনের বাড়ি রংপুরের একই গ্রামে হওয়ায় মাঝে মাঝে তিনি সেখানে যাতায়াত করতেন। মুক্তিপণের আশায় তিনি ওই কিশোরীকে অপহরণ করে শ্রীপুরে এনে একটি গোপন কক্ষে আটক রাখেন এবং ভিকটিমকে জোরপূর্বক ধর্ষণ করে আসছিলেন।