জীবনের ঝুঁকি নিয়ে হাসিমুখে সেবা দিচ্ছেন তারা

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,নিজস্ব প্রতিনিধি,২১ এপ্রিল : করোনা পরিস্থিতির কারণে নগরবাসী যখন নিরাপদে বাসায় থাকছেন, তখন কিছু মানুষ জীবনের ঝুঁকি নিয়ে হাসিমুখে জরুরি সেবা দিয়ে যাচ্ছেন। মহামারীর এই সময়ে দায়িত্ব পালনে নানা প্রতিকূলতা থাকলেও, সেবা দিতে পেরেই গর্বিত তারা।

ঘড়ির কাঁটায় রাত ১২টা। করোনা পরিস্থিতিতে নগরবাসী যখন নিজের ঘরে, ঠিক তখন দেশবাসীর স্বপ্নের মেট্রোরেল প্রকল্প এলাকায় ব্যস্ত সময় কাটাচ্ছেন ২৩ বছর বয়সী মিলন। রাজধানীর মিরপুরে নির্মাণাধীন রেললাইনের বিভিন্ন সামগ্রী দেখাশোনার দায়িত্বে রয়েছেন তিনি।

এক নিরাপত্তাকর্মী বলেন, জনগণের স্বার্থে আমরা জীবনের ঝুঁকি নিয়ে নিরাপত্তা নিশ্চিত করে যাচ্ছি।

শুধু মিলন নয়, করোনা পরিস্থিতিতে রাত জেগে জরুরি সেবা দিচ্ছেন অনেকে। স্বাস্থ্যঝুঁকিসহ নানা অসুবিধায় পড়লেও নিভৃতে দায়িত্ব পালন করছেন তারা।
কয়েকজন নিরাপত্তাকর্মী বলেন, আমাদের বলা হয়েছে যদি সম্ভব হয় থাকো। কিন্তু আমরা যদি না থাকি তাহলে নিরাপত্তায় সমস্যা হতে পারে। এজন্য ঝুঁকি নিয়ে কাজ করছি।

রাত যতই গভীর হোক না কেন, অতন্দ্র প্রহরীর মতো নগরবাসীর নিরাপত্তা আর সুরক্ষা নিশ্চিতে কাজ করছেন আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যরাও।

রাতে সেবা দেয়া এক পুলিশ কর্মকর্তা বলেন, করোনা সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। আমাদের দেশে যেন কম হয় এজন্য আমরা নিজের জীবনের ঝুঁকি নিয়ে জনগণের জন্য কাজ করছি।

বাড়তি কোনো চাওয়া নেই, নগরবাসী করোনা সতর্কতা মেনে চললেই স্বার্থক হবে এই কষ্ট, এমনটাই বলছেন তারা।