আমার আমিতে পর্বতারোহী ওয়াসফিয়া নাজরীন

SHARE

692ভয়ংকর এক অভিজ্ঞতার মধ্য দিয়ে কার্সটেসন পিরামিড পর্বত শৃঙ্গ জয় করলেন পর্বতারোহী ওয়াসফিয়া নাজরিন। আর এই পর্বত শৃঙ্গ জয় করে ফেরার পথে ওয়াসফিয়া ও তার সহযোগীদের ক্ষতিপূরণ হিসেবে গুণতে হয়েছে চার হাজার ডলার।

কারণ হিসেবে ওয়াসফিয়া জানান, পর্বত আরোহণ শেষ করে ওয়াসফিয়া যখন ফিরছিলেন তখন একটি গ্রামে একজন বৃদ্ধ ব্যক্তি মারা যায়। সেজন্য দায়ী করা হয় ওয়াসফিয়া ও তার সহযোগীদের!

কারণ সেই গ্রামের লোকজন বিশ্বাস করে বিদেশিদের আগমনের কারণেই সেই বৃদ্ধের মৃত্যু হয়েছে! এমন কুসংস্কার প্রচলিত আছে পর্বতের পাদদেশের গ্রামগুলোতে। সেজন্য তাদের ক্ষতিপূরণও দিতে হয়েছে।

সেই অভিজ্ঞতার গল্পসহ পর্বত জয়ের নানা গল্প বলতে এই পর্বতারোহি হাজির হবেন লাক্স তারকা রুমানা মালিক মুনমুনের উপস্থাপনার জনপ্রিয় অনুষ্ঠান ‌‘আমার আমি’তে।

ওয়াসফিয়া প্রথম বাঙালি ও বাংলাদেশি যিনি সেভেন সামিটে আরোহণ করেছেন। অনুষ্ঠানে তিনি কথা বলেছেন সেভেন সামিটে আরোহণের বিভিন্ন বিষয় নিয়ে। এছাড়া আরও বলেছেন ব্যক্তিজীবনের গল্পসহ নানা গুরুত্বপূর্ণ ঘটনা, জানা অজানা তথ্য ও ভবিষ্যতের পরিকল্পনার কথা।

‘আমার আমি’র এই পর্বটি বাংলাভিশনে প্রচার হবে ১২ ডিসেম্বর, শনিবার রাত ৯টা ৫ মিনিটে। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন সাজ্জাদ হুসাইন।