কাইলের ভাগ্য নির্ধারণ বৃহস্পতিবার

SHARE

679বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি বৃটিশ নাগরিক কাইল হেউডের ভাগ্য নির্ধারণ হতে যাচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। পরিচালনা পর্ষদের বিশেষ সভায় কাল কাইলের চুক্তি নবায়ন করা, তার বেতন ভাতাদি পরিশোধসহ আরও কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হবে।

কাইলের এক বছরের চাকরির মেয়াদ শেষ হচ্ছে আগামী ৪ জানুয়ারি। সে হিসেবে তার মেয়াদ বাড়ানো না বাড়ানোর সিদ্ধান্ত কালকের বৈঠকেই নিতে হবে। যদিও ইতোমধ্যে নতুন এমডি নিয়োগের জন্য দরপত্র আহ্বান করা হয়েছে। ওই দরপত্রের শর্ত মতে দেশি-বিদেশি অভিজ্ঞরা আবেদন করতে পারবেন।

বিমান সূত্র জানায়, বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হবে এই বোর্ড সভায়। কারণ বর্তমান পরিচালনা পর্ষদের অধীনে আর একটি বোর্ড মিটিং করার সুযোগ আছে। ওই বোর্ড মিটিংটি অনুষ্ঠিত হবে বছরের শেষ দিন ৩১ ডিসেম্বর।

তার আগের দিন ৩০ ডিসেম্বর বিমানের বহরে যুক্ত হওয়া দুটি ব্র্যান্ড নিউ বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ অবস্থায় ৪ জানুয়ারির পর কে ধরছেন বিমানের হাল এনিয়ে সংশয় তৈরি হয়েছে বিমান কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে। তাদের বক্তব্য বর্তমান বৃটিশ এমডি কাইলের পরিকল্পনা অনুযায়ী নতুন দুটি উড়োজাহাজ বিমান বহরে যুক্ত হবার পর কমপক্ষে ৬টি নতুন রুটে বিমান পরিচালনা শুরু করা হবে।

এ সম্পর্কে বিমান পর্ষদের এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, শেষ যোগ্য কোনো প্রার্থী না পাওয়া গেলে কাইলকেই নতুন এমডি নিয়োগ না হওয়া পর্যন্ত দায়িত্ব চালিয়ে যাবার জন্য সিদ্ধান্তও হতে পারে বোর্ড সভায়। যদিও কাইলের অননুমোদিত ছুটি ও দেনা পাওনা নিয়ে বিতর্ক রয়েছে।

গত তিন মাসে শারীরিক অসুস্থতার কারণে ৫২ দিন কর্মস্থলে অনুপস্থিত ছিলেন কাইল। এ সময়ের বেতন তাকে দেয়া হবে কি হবে না এ বিষয়েও পর্ষদের সিদ্ধান্ত হবে বিমান পর্ষদের বৈঠকে।