সব মরে গেলেও স্বপ্ন মরে না: রাহুল আনন্দ(ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,বিনোদন প্রতিনিধি,০৫ এপ্রিল :

রাহুল আনন্দ। কণ্ঠশিল্পী। সম্প্রতি জলের গান ফ্যান ক্লাবের ফেসবুক পেজে তিনি প্রকাশ করেছেন করোনায় ঘরবন্দি মানুষের জন্য ‘অবরুদ্ধ দিনের গান’। এ গান ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

ফেসবুকে ‘অবরুদ্ধ দিনের গান’ প্রকাশ করলেন। গানটি নিয়ে কিছু বলুন।

এই গানটি ঘরবন্দি মানুষের জন্য করেছি। সারাবিশ্বের এই পরিস্থিতিতে আমরা সবাই একধরনের উদ্বেগের মধ্য দিয়ে যাচ্ছি। আমার দীর্ঘদিনের বন্ধু গীতিকার শাওন আকন্দ গানটি আমাকে পাঠিয়ে বলেছিলেন, কিছু করা যায় কিনা দেখতে। গানটি পড়ে মনে হলো, এ সময়েরই গান এটি। এখনই করা উচিত। ঘরবন্দি মানুষ এবং প্রকৃতির বিরুদ্ধ সময়ের কথা ভেবে সুর করি। একেবারে হোমমেইড গান বলতে যা বোঝায় এটা তাই। ফোনের ক্যামেরায় ভিডিও করেছি। মিউজিশিয়ানরা এখন যে যার বাড়িতে। তাই ছেলে-স্ত্রীর সহায়তায় হাঁড়ি-পাতিল চাপড়িয়ে গান করেছি।

দেশের করোনা পরিস্থিতি নিয়ে আপনার ভাবনা কেমন?

কোনো না কোনোভাবেই প্রকৃতি আমাদের বাঁচিয়ে দেয়। ঈশ্বরও সহায় হন। করোনা যে পরিমাণ ছড়ানোর কথা ছিল এখন পর্যন্ত ছড়ায়নি। সরকার সাধ্যমতো চেষ্টা করছে। আমরা সবাই যদি সচেতন হই, তাহলে এই মহামারি রুখে দেওয়া যাবে বলে বিশ্বাস করি। আমার বিশ্বাস সব একদিন ঠিক হয়ে যাবে, পৃথিবী আবারও সুন্দর হয়ে উঠবে। শুধু ভয় নয়, আমাদের স্বপ্ন দেখতে হবে। সব মরে যায়, কিন্তু স্বপ্ন মরে না। এখন স্বপ্ন দেখার সময়, স্বপ্ন দেখানোর সময়। এখন মানুষের প্রতি দায়বদ্ধ থাকার সময়।

জনসচেতনতায় আপনার পরামর্শ কী?

অল্প জেনে কিংবা না জেনে কোনো তথ্য ছড়ানো উচিত নয়। এতে করে উপকারের চেয়ে তিরস্কারই বেশি। গুজবে কান না দিয়ে বিশেষজ্ঞ মানুষ যা বলছেন তা শোনা। দয়া করে সচেতন হোন কিন্তু অতি সচেতনতা দেখাতে গিয়ে বিপদ ডেকে আনবেন না। এই যে আমরা দূরে আছি সেটা ভালো। দূরে থেকেও জুড়ে থাকতে হবে।

‘জলের গান’ দলের সর্বশেষ অ্যালবাম ছিল ‘নয়ন জলের গান’। পরবর্তী অ্যালবাম নিয়ে ভাবছেন?

নতুন অ্যালবামের পরিকল্পনা করেছিলাম কিন্তু করোনা সব পাল্টে দিয়েছে। দেখা যাক কী হয়।