আমি সাহায্য করেছি, পারলে আপনারাও করুন: তিশা

SHARE

নুসরাত ইমরোজ তিশা

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,বিনোদন প্রতিনিধি,০৫ এপ্রিল : করোনা ভাইরাসের কারণে পুরো বিশ্বই যেনো স্থবির হয়ে  আছে।  বাংলাদেশেও পাল্লা দিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা।  এ পর্যন্ত ৭০ জন আক্রান্ত হয়েছে বাংলাদেশে। যদিও এর মধ্যে ৮ জনের মৃত্যু হলেও  সেরে উঠেছে  ৩০ জন।  ধারণা করা হচ্ছে সকর্ত না হয়ে চললে আগামী কয়েক সপ্তাহে এ সংখ্যা  আনুপাতিক হারে বাড়বে।

এ পরিস্থিতে দেশের সাধারণ মানুষ যারা দিন মজুরী করি জিবিকা নির্বাহ করতেন তারা পড়েছেন ব্যাপক সমস্যা। এসব মানুষের পাশে বিচ্ছিন্নভাবে অনেকেই দাঁড়াচ্ছেন। খবার পৌছে দিয়ে সহায়তা করছেন। জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাও তাদের সহায়তায় অনুদানের হাত বাড়িয়ে দিয়েছেন। সেই সঙ্গে সামর্থবান সবাইকে অসচ্ছল ওইসব মানুষের পাশে দাঁড়ানোরও আহ্বান জানিয়েছেন।

তিশা বলেন, এক কঠিন সময় পার করছে বাংলাদেশ। দেশের অসংখ্য মানুষ দিন আনে দিন খায়। তাদের স্বাস্থ্য সচেতনতা যেমন দরকার, তেমনি দরকার খাদ্যের নিশ্চয়তা। বিদ্যানন্দ ফাউন্ডেশনের ভলান্টিয়াররা এই অসাধারন কাজটা করছেন। পাশাপাশি তারা জীবানু ধ্বংসে ওষুধ ছিটানো, পিপিই বিতরনসহ নানা কাজ করছেন। এদের ফান্ডে অর্থ সাহায্য করা আমাদের দায়িত্ব। আমি করেছি, পারলে আপনারাও করুন।

তিশা দানের বিষয়টি গোপন রাখার শিক্ষাটা পেয়েছেন ছোটবেলা থেকেই। তবুও এখন তার দানের বিষয়টি এখন সবাইকে জানাচ্ছেন। কেনো জানাচ্ছেন সে বিষয়টিও খোলাসা করলেন এ অভিনেত্রী। বললেন,  ‘আমার আব্বার কাছ থেকে ছোটবেলা থেকেই একটা জিনিস শিখেছি, এক হাত দিয়ে চ্যারিটি করবে, আরেক হাত জানবেও না। আমি এবং ফারুকী সব সময় এটা মেনটেন করেছি। কিন্তু আজকে  এটা জানাচ্ছি। এই আশায় জানাচ্ছি এ যদি একজন মানুষও আমার দ্বারা অণুপ্রানিত হয়। তাতেই স্বার্থক হবো।’

পরিবেশেষ সবাই নিরাপদ থাকার প্রত্যাশা ব্যক্ত করে তিশা বলেন, ‌’বিশ্ব সাস্থ্য সংস্থা যেভাবে চলতে বলছে আমাদের সবার উচিত সেভাবে চলা। সরকারকে সহায়তা করা। সবার সচেতনাই পারে আমাদের এ ভাইরাস থেকে নিরাপদে থাকতে। সবাই ভালো থাকুন।’

দুই সপ্তাহ ধরে বাসায় বন্দি জীবন যাপন করছেন তিশা। নিজের এবং মানুষের নিরাপত্তার কথা ভেবেই তার এ সেচ্ছাবন্দি জীবন।