সেনাবাহিনী নিয়ে খালেদার বক্তব্য কুরুচিপূর্ণ

SHARE

676সেনাবাহিনী নিয়ে খালেদা জিয়ার দেয়া বক্তব্যের প্রসঙ্গ তুলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, যে বাহিনী আমাদের জাতীর গর্ব সেই বাহিনীকে নিয়ে খালেদা জিয়া কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন। সেনাবাহিনী সম্পর্কে এ ধরনের বক্তব্য দেয়া থেকে তাকে (খালেদা জিয়া) বিরত থাকতে হবে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে বুধবার এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মঙ্গলবারের দেওয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় হানিফ বলেন, বিএনপির কথা শুনে জনমনে সংশয় সৃষ্টি হয়েছে যে, আসন্ন পৌরসভা নির্বাচন নিয়ে তারা ষড়যন্ত্রে লিপ্ত। এই নির্বাচনকে বিতকির্ত করতেই তারা নীল নকশা করছে।

বিএনপির উদ্দেশ্যে তিনি আরও বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য যে জাতীয় নির্বাচন তাতে আপনারা অংশ নিলেন না। আর স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিয়ে আপনি গণতন্ত্র রক্ষা করবেন! দুর্ঘটনায় মরা ব্যক্তিকে দেখে কেউ বলল ‘প্রাণ গেলেও চোখটা অক্ষত আছে’-এমন কথা।

‘ডাইনির কবলে দেশ’ খালেদা জিয়ার এমন বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের এ নেতা আরও বলেন, ‘তার এই কথা শুনে না হেসে পারি না। ডাইনি কে তা আজ প্রমাণিত। ’

র‌্যাবের ডিজিকে নিয়ে দেওয়া বক্তব্যের সমালোচনা করে হানিফ বলেন, ‘র‌্যাবের ডিজির নাম ধরে এ ধরনের অরুচিকর বক্তব্য একটি দলের প্রধানের মুখে কতটা শোভা পায় তা আমাদের বোধগম্য নয়।’

‘আওয়ামী লীগ থাকলে দেশে জঙ্গিবাদ থাকবে’ বিএনপি নেত্রীর এমন বক্তব্যেরও প্রতিবাদ জানান হানিফ।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আহমদ হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, স্বাস্থ্য সম্পাদক বদিউজ্জামান ভুইয়া ডাবলু, ত্রাণ ও দুর্যোগ সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ প্রমুখ।