জঙ্গিবাদের কালো ছায়া বাংলাদেশেও পড়েছে

SHARE

670সারা বিশ্বে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে। ফলে বিশ্বে শান্তি প্রিয় মানুষদের ঠোকরে ঠোকরে খাচ্ছে জঙ্গিবাদ। জঙ্গিবাদের কালো ছাড়া এ দেশেও পড়েছে। বিজয়ের এ মাসে আমরা ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদী সকল তৎপরতা মোকাবেলা করতে চাই।

রাজধানীর মোহাম্মদপুরস্থ সূচনা কমিউনিটি সেন্টারে আয়োজিত এক মত বিনিময় সভায় এসব কথা বলেন স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

‘সার্বিক আইনশৃঙ্খলা রক্ষা, জনগণের চলাচলে ফুটপাত দখলমুক্ত করণ, মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে জনগণের ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্যে’ সিটি কর্পোরেশনের সহযোগিতায় এ মত বিনিময়ের আয়োজন করা হয়।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আমাদের সবাইকে সাবধান থাকতে হবে। সবাইকে স্ব স্ব জায়গায় থেকে জঙ্গিবাদবিরোধী তৎপরতা চালাতে হবে। মসজিদের ঈমাম খুতবায় জঙ্গিবাদবিরোধী বয়ান দেবেন। কারণ ইসলামও জঙ্গিবাদ পছন্দ করে না। অথচ কিছু সংখ্যক পথভ্রষ্ট জঙ্গিবাদী লোকের কারণে শান্তির ধর্ম ইসলাম ও মুসলমানরা অসম্মানিত হচ্ছে।

প্রধান আলোচকের বক্তব্যে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক লে. কর্ণেল (অব.) মো. ফারুক খান বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ আল্লাহর উপর বিশ্বাস করে। আর সে কারণে প্রতিটি ক্ষেত্রেই আল্লাহর রহমত হচ্ছে। তবে রুট লেবেলে আসলে মনে হয় অনেক কিছুই এখনো করতে বাকি।

তিনি বলেন, মেয়র ঢাকা সিটির জন্য একা কিছু করতে পারবেন না। তার হাত শক্তিশালী করতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে। যে উন্নয়ন হয়েছে তা ধরে রাখতে হবে। আর যা পরিকল্পনা নেয়া হয়েছে তা বাস্তবায়ন করতে হবে।

বাঙালিরা যা স্বপ্ন দেখে তা বাস্তবায়নও করতে জানে উল্লেখ করে সাবেক এ বাণিজ্যমন্ত্রী আরও বলেন, আমরা বাক স্বাধীনতার প্রশ্নে নিজস্ব ভাষার স্বপ্ন দেখেছিলাম। আর সে স্বপ্ন বাস্তবায়ন হয়েছে ১৯৫২ সালের ভাষা আন্দোলনের মধ্য দিয়ে। আমরা স্বাধীনতার স্বপ্ন দেখেছি দীর্ঘ দিন আগে থেকে। সে স্বপ্ন আমাদের বাস্তবায়ন হয়েছে ১৯৭১ সালে।

মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। এছাড়া অন্যদের মধ্যে ডিএমপি’র তেজগাঁও বিভাগের এডিসি ওয়াহেদুল ইসলাম, এডিসি (ট্রাফিক) সাইফুল হক, শেরে বাংলা নগর থানা, আদাবর ও মোহাম্মদপুর থানার ওসি, স্থানীয় কাউন্সিল ও নের্তৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।