কাগজ কলম বিজনেস অ্যাওয়ার্ড পেলেন রাকিব

SHARE

653সংগীত পরিচালক হিসেবে বিশেষ অবদানের জন্য ‌‘৭ম কাগজ কলম বিজনেস অ্যাওয়ার্ড-২০১৫’ পেলন সময়ের আলোচিত সংগীত পরিচালক রাকিব মোসাব্বির। রাকিব জানান, এটি তার ৮ বছরের সংগীত ক্যারিয়ারে পাওয়া প্রথম অ্যাওয়ার্ড।

গেল সোমবার সন্ধ্যায় রাজধানীর বিয়াম অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে রাকিবের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী মোজাম্মেল হক। এসময় মঞ্চে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক ও কাগজ কলম পত্রিকার সম্পাদকসহ অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

রাকিব ‘আরএম মিউজিক ফ্যাক্টরি’ নামক নিজস্ব মিউজিক স্টুডিওতে নিভৃতে গান করে যাচ্ছেন। সেখানে ভারত এবং বাংলাদেশের নতুন প্রজন্মের শিল্পী, সুরকার ও গীতিকাররা এক যোগে কাজ করছে। প্রতিষ্ঠা করেছেন ‘আরএম এন্টারটেইনমেন্ট’ নামক ভিজ্যুয়াল প্রোডাকশনও। যেখান থেকে ইতিমধ্যে ভারত ও বাংলাদেশে এক যোগে মিউজিক ভিডিওর কাজ শুরু করেছেন।

এছাড়া ‘টোন ফেয়ার’ নামে তার একটি ডিজিটাল অডিও প্রযোজনা প্রতিষ্ঠানও রয়েছে বলে জানান রাকিব।

২০০৮ সালে সাউন্ডটেক থেকে বের হয় তার প্রথম একক অ্যালবাম। সেটির টাইটেল সং ‘যারে আমার মন’ বেশ শ্রোতাপ্রিয়তা পেলেও মিডিয়াতে তেমন আলোচনা হয়নি নতুন শিল্পীকে নিয়ে। এরপর ২০১০ সালে লেজার ভিশন থেকে বের হওয়া ‘মাধবীলতা’ গানটির মাধ্যমে তিনি পরিচিতি পেতে শুরু করেন। সেই ধারাবাহিকতায় রাকিব এই পর্যন্ত প্রায় ২০০ গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন। তারমধ্যে শ্রোতাপ্রিয়তা পেয়েছে অসংখ্য গান।