ঢাকার সংগ্রহ ১২১ রান

SHARE

634চতুর্থ স্থান কি নিশ্চিত করতে পারবে ঢাকা ডাইনামাইটস! অতি বাশাবাদিও বুকে হাত দিয়ে বলতে পারবে না এ কথা। কারণ, ধারনার সঙ্গে তো মাঠের খেলার মিল খুঁজে পেতে হবে! ঢাকা ডাইনামাইটস যেভাবে শুরু থেকে আশার আলো ছড়িয়েছিল, তাতে করে দলটির এমন বেহাল দশা কেউ কামনা করতে পারেনি। শেষ চারের আশা বাঁচিয়ে রাখতে হলে নিজেদের অষ্টম ম্যাচে এসে ঢাকার অবশ্যই জয় প্রয়োজন।

এমন সমীকরণের মুখোমুখি দাঁড়িয়ে চিটাগাং ভাইকিংসের মুখোমুখি ঢাকা ডাইনামাইটস। তামিম ইকবালের কাছে টস হেরে ব্যাট করার আমন্ত্রণ পান ঢাকার অধিনায়ক কুমার সাঙ্গাকারা। আমন্ত্রিত হয়ে ব্যাট করতে নেমে চিটাগাংয়ের সামনে ১২১ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিতে পেরেছে ঢাকার দলটি।

চিটাগাংয়ের দুই পেসার মোহাম্মদ আমির এবং শফিউল ইসলামের তোপের মুখে বড় স্কোর গড়ারই সুযোগ পেলো না ঢাকা। যে আমিরের কারণে চিটাগাং ভাইকিংসকে না করে দিয়েছিলেন আরেক পাকিস্তানি মোহাম্মদ হাফিজ, সেই আমিরের বলেই মাত্র ১ রান করে উইকেট হারালেন তিনি। জবাবটা মাঠেই দিলেন মোহাম্মদ আমির।

শফিউল, আমির আর আসিফ হাসান ১৪ রানের মধ্যেই ফিরিয়ে দেন ঢাকার টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে। প্রতিরোধ যা খানিকটা গড়তে পেরেছিলেন কুমার সাঙ্গাকারা আর মোসাদ্দেক হোসেন। ৩৬ বলে সর্বোচ্চ ৩৮ রান করেন সাঙ্গাকারা। মোসাদ্দেক করেন ২৯ বলে ২৪ রান।

ম্যালকম ওয়ালার করেন ১০ বলে ১৯ রান। মূলতঃ ওয়ালারের ইনিংসের ওপর ভর করেই ৮ উইকেট হারিয়ে ১২০-এর গণ্ডি পার হতে পেরেছে ঢাকা। চিটাগাংয়ের পক্ষে মোহাম্মদ আমির এবং শফিউল ইসলাম দু’জনই নেন ৩টি করে উইকেট। ১টি করে উইকেট নেন বিলাওয়াল ভাট্টি এবং আসিফ হাসান।