অসীম উকিল ও অপু উকিলের দুর্নীতি প্রশ্নে দুদকে করা আবেদন নিষ্পত্তির নির্দেশ

SHARE

অসীম কুমার উকিল ও তার স্ত্রী অপু উকিল

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,ষ্টাফ রিপোর্টার,১১ মার্চ : নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ও তার স্ত্রী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিলের দুর্নীতির বিষয়ে দুদকে করা আবেদন আগামী ১ জুনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছে হাই কোর্ট। মঙ্গলবার (১০ মার্চ) এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ মৌখিক ভাবে এ আদেশ দেয়।

আদালতে রিটের পক্ষে আইনজীবী মোহাম্মদ হোসেন, দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। গত ৮ মার্চ আইনজীবী তৌহিদুল ইসলাম নেত্রকোনা কৃষকলীগের সভাপতি কেশব রঞ্জন সরকারের পক্ষে এই রিট আবেদনটি দাখিল করেন।

রিটকারীর আইনজীবী জানান, অসীম কুমার উকিল ও অপু উকিলের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও দুর্নীতির অভিযোগ গত ১১ ডিসেম্বর দুদকে আবেদন জানান কেশব রঞ্জন সরকার। ওই আবেদনে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নিতে আবেদন জানান তিনি। আবেদন করার পর তিন মাস পার হলেও দুদক থেকে ধরনের জবাব না পেয়ে হাই কোর্টে রিট আবেদনটি করা হয়।