স্থানীয়দের প্রতি সাঙ্গাকারার প্রত্যাশা

SHARE

515ঢাকায় প্রথম পর্ব ভালো কাটলেও চট্টগ্রাম পর্বে পুরোপুরি ব্যর্থ ঢাকা ডাইনামাইটস। দুই ম্যাচের দুটিতেই হেরেছে তারা। তবে ঢাকার মাঠে আবার জ্বলে উঠতে চায় দলটি। পাশাপাশি স্থানীয় খেলোয়াড়দের প্রতি আরও ভালো খেলার প্রত্যাশা করছেন দলের শ্রীলংকান অধিনায়ক কুমার সাঙ্গাকারা। স্থানীয়দের সে সামর্থ্য এবং আত্মবিশ্বাস রয়েছে বলেও জানান এই লঙ্কান লিজেন্ড।

এখন পর্যন্ত ৬টি ম্যাচে খেলেছে ঢাকা। এর মধ্যে দলের হয়ে সর্বাধিক ২২৪ রান করেছেন কুমার সাঙ্গাকারা। আর কোন ব্যাটসম্যান বলার মত তেমন কোন রান করতে পারেনি। দ্বিতীয় সর্বোচ্চ ৯২ রান এসেছে নাসির হোসেনের ব্যাট থেকে। তাই দলটি ‘সাঙ্গাকারা নির্ভরশীল’ কি না জানতে চাইলে, তা সরাসরি নাকচ করে দেন এই লঙ্কান লিজেন্ড।

এ প্রসঙ্গে শনিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের একাডেমী মাঠে অনুশীলন শেষে বলেন, ‘আমাদের দলের ব্যাটিং লাইনটা বেশ ভারসাম্যপূর্ণ। স্থানীয় খেলোয়াড়রাও ভালো খেলছে। তাদের আরো জ্বলে উঠতে হবে এবং আমার পুরোপুরি বিশ্বাস আছে যে, তারা সেটা পারবে। আমার দলের স্থানীয় খেলোয়াড়রা যারা, তাদের মধ্যেও অনেক ভালো ক্রিকেটার আছেন। তাদেরকেও সুযোগ দিতে হবে।’

এর আগে বেশ কিছু ম্যাচে তাদের জয় পাওয়া উচিত ছিল বলে জানান সাঙ্গা। বিশেষ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং বরিশাল বুলসের বিপক্ষে; কিন্তু বরিশালের এভিন লুইসের জাদুকরী ইনিংস তাদের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নিয়েছে বলে উল্লেখ করেন তিনি। এছাড়া কুমিল্লার বিপক্ষে রান তাড়া করতে গিয়ে বেশ কিছু ভুল করেছেন, যার জন্য দলকে ভুগতে হয়েছে মনে করেন সাঙ্গা। তবে এ সব কিছুই টি-টোয়েন্টি ক্রিকেটে হয়ে থাকে বলে স্বাভাবিকভাবে নিচ্ছেন তিনি।

গত আগস্টে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন সাঙ্গাকারা। ওয়ানডে ছেড়েছেন আরও আগে, বিশ্বকাপ শেষে। তারপরও আইসিসি বর্ষসেরা একাদশে নিজেকে দেখে অবাক এই লিজেন্ড। তবে সে তালিকার বাংলাদেশের মুস্তাফিজের সঙ্গে থেকে গর্বিত এই তারকা। পাশাপাশি দলের আইকন তারকা নাসির হোসেনেরও উচ্ছ্বসিত প্রসংসা করেন তিনি।

মুস্তাফিজের সঙ্গে খেলতে পাড়ার অনুভূতি প্রকাশ করে বলেন, ‘ঢাকা ডাইনামাইটসে মুস্তাফিজের সাথে সময়টা উপভোগ করছি। সে খুবই ভালো বোলার। এ এখনো তরুণ। সে হিসেবে যতো খেলবে সে ততোই শিখবে। তার মধ্যে শেখার তাড়না আছে। সে বাংলাদেশের হয়েও ভালো কিছু করবে।’

উল্লেখ্য, ৬ খেলায় ৩টি জয় নিয়ে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে রয়েছে ঢাকা ডাইনামাইটস। রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের রংপুর রাইডার্সের মোকাবেলা করবে সাঙ্গাকারার দল।